নাসিমের মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক

ঢাবি প্রতিনিধি

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম -এর মৃত্যুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান গভীর শোক প্রকাশ করেছেন।

 

শনিবার এক শোক বাণীতে উপাচার্য বলেন, মোহাম্মদ নাসিম ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, বর্ষীয়ান সাংসদ এবং সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতার অন্যতম শহিদ ক্যাপ্টেন এম মনসুর আলী’র সুযোগ্য পুত্র। তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও মূল্যবোধ ধারণ করে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় অংশগ্রহনের মাধ্যমে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন।

 

Post MIddle

উপাচার্য আরও বলেন, খ্যাতিমান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিম মহান মুক্তিযুদ্ধের চেতনা এবং গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ বিকাশে অসাধারণ অবদান রেখে গেছেন । এছাড়া, তিনি আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য, স্বরাষ্ট্রসহ বিভিন্ন মন্ত্রণালয়ে অত্যন্ত দক্ষতা, স্বচ্ছতা, নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালন করেছেন। তাঁর মৃত্যুতে জাতি প্রকৃতঅর্থে একজন জননেতা হারাল এবং বাংলাদেশের রাজনীতিতে এক অপুরণীয় ক্ষতি সাধিত হল। বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা, উন্নয়ন ও অগ্রগতি এবং রাজনীতিতে অসাধারণ অবদানের জন্য তিনি দেশবাসীর কাছে স্বরণীয় হয়ে থাকবেন বলে উপাচার্য উল্লেখ করেন।

 

উপাচার্য মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন ও পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 

উল্লেখ্য, মোহাম্মদ নাসিম রক্তচাপজনিত সমস্যা নিয়ে গত ১ জুন ২০২০ রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হওয়ার পর তাঁর মস্তিস্কে রক্তক্ষরণ হলে জরুরি ভিত্তিতে অস্ত্রোপাচার করা হয়। তিনি চিকিৎসাধীন অবস্থায় আজ ১৩ জুন ২০২০ শনিবার মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

পছন্দের আরো পোস্ট