অনলাইন লার্নিং সামিট ১৪-১৬ মে

নিজস্ব প্রতিবেদক।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আয়োজনে আগামী ১৪-১৬ মে তিন দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে অনলাইন লার্নিং সামিট-২০২০। এটি শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীদের একটি একত্রিত সম্মেলন। এই সম্মেলনে শিক্ষক, শিক্ষার্থী, শিক্ষাবিদ ও শিক্ষাকর্মীদের বিভিন্ন অধিবেশন, পাঠদান, প্লেনারি সেশন, অনলাইনভিত্তিক পাঠদান আইডিয়া উপস্থাপন, সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে। তিন দিনের এই পুরো সম্মেলনটি অনুষ্ঠিত হবে অনলাইন প্ল্যাটফর্মে।

আজ বৃহস্পতিবার (৭মে) ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফেসবুক পেজে এক অনলাইন মিট দ্যা প্রেসের মাধ্যমে এসব তথ্য জানানো হয়। মিট দ্য প্রেসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহবুব উল হক মজুমদারের সভাপতিত্বে অনলাইন সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন কম্পিউটিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের প্রধান ও অনলাইন লার্নিং সামিটের আহ্বায়ক সারোয়ার হোসেন মোল্লা এবং সঞ্চালনা করেন বিএসডিআই-এর নির্বাহী পরিচালক কে এম হাসান রিপন।

সংবাদ সম্মেলনে জানানো হয় যে, শিক্ষাদান ও শিখন-প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত সকল শিক্ষক, শিক্ষার্থী, শিক্ষাবিদ, গবেষক, অনুশীলনকারী ও উদ্ভাবকরা এই সম্মেলনে অংশগ্রহণ করতে পারবেন। এ জন্য অংশগ্রহণকারীদেরকে কোন প্রকার ফি ছাড়াই অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে নাম নিবন্ধন করতে হবে। নিবন্ধিত প্রত্যেক অংশগ্রহণকারী পাবেন সনদ এবং লাইভ সেশনের সময় অংশগ্রহণকারীরা প্রশ্নোত্তর পর্বে অংশ নিয়ে জিতে নিতে পারবেন নানা পুরস্কার।
অনলাইন রেজিস্ট্রেশন লিংক:https://ols.daffodilvarsity.edu.bd/

সংবাদ সম্মেলনে বক্তরা বলেন, চলমান করোনা পরিস্থিতি সমগ্র বিশ্বকে নতুন বাস্তবতার মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে। এই বাস্তবতায় টেকসই শিক্ষা-সংস্কৃতি গড়ে তুলতে অনলাইন নির্ভরতার বিকল্প নেই। এই সম্মেলনের মাধ্যমে নি:সন্দেহে শিক্ষাক্ষেত্রের চ্যালেঞ্জ বিশ্লেষণ ও সমাধানগুলো খুঁজে পাওয়া যাবে। এছাড়া শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে একটি অনলাইন সেতুবন্ধ গড়ে উঠবে বলেও তারা আশা প্রকাশ করেন।

পছন্দের আরো পোস্ট