অসহায় ও দুস্থ পরিবারের পাশে হাবিপ্রবি গণতান্ত্রিক শিক্ষক পরিষদ

মোঃ আবু সাহেব, হাবিপ্রবি প্রতিনিধি।

করোনার কারণে ক্ষতিগ্রস্ত অসহায় ও দুস্থ পরিবারের পাশে দাঁড়িয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী গণতান্ত্রিক শিক্ষক পরিষদ। রবিবার (৩ মে) সংগঠনটির পক্ষ থেকে দ্বিতীয়বারের মতো বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী এলাকার ১৩৩ টি গরীব পরিবারকে সাতদিনের খাদ্য সহায়তা এবং ৭৪ জন অসহায় শিক্ষার্থীকে আর্থিক অনুদান দেয়া হয়।

এর আগে প্রথম দফায় ১৪৫ টি পরিবারকে উপহার সামগ্রী বিতরণ করে সংগঠনটি। আজ বিতরণ করা খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১/২ কেজি সয়াবিন তেল,১/২ কেজি লবণ ও ১ টি করে গোসল করার সাবান। খাদ্য পেয়ে জাকারিয়া নামের একজন বলেন,ভাইরাসের কারনে অনেকদিন থেকে কাজ-কাম বন্ধ হয়ে আছে।লকডাউনের কারনে কোথাও কাজে যেতে পারছি না। কাজ করতে না পেরে কয়দিন থেকে ঠিকভাবে বাজারও করতে পারি না। প্রতিদিন সকাল হলে চিন্তা শুরু হয় কীভাবে আজকে খাবো। স্যারদের কাছ থেকে খাবার পেয়ে অনেক উপকার হলো। কয়দিন তাও চলতে পারবো।স্যারদের অনেকে অনেক ধন্যবাদ।

উপহার সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত রেজিস্ট্রার ও সংগঠনের সহ সভাপতি প্রফেসর ড. শ্রীপতি সিকদার, সহ সভাপতি অধ্যাপক ড. মো. শাহাদৎ হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. তারিকুল ইসলাম, সদস্য প্রফেসর ড. মো. খালেদ হোসেন, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ড. মো. ইমরান পারভেজ, দফতর সম্পাদক আব্দুল মোমেন সেখ, সাংস্কৃতিক সম্পাদক মো.শিহাবুল আউয়াল, সদস্য মোহাম্মদ মাইন উদ্দিন রাসেল, মো. সাজেদুর রহমান সাগরসহ অন্যান্য সদস্যবৃন্দ।

ত্রাণ বিতরণ শেষে সংগঠনের সহ সভাপতি প্রফেসর ড. শ্রীপতি সিকদার জানান,দেশের এই ক্রান্তিকালে সবাইকে সবার পাশে দাঁড়ানো উচিত।সরকারের একার পক্ষে এই দুর্যোগ মোকাবেলা করা সম্ভব নয়। দেশের এই পরিস্থিতিতে বেশি সমস্যার মধ্যে পরেছে শ্রমজীবী মানুষেরা।তাদের কথা চিন্তা করে আমরা মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী গণতান্ত্রিক শিক্ষক পরিষদের পক্ষ থেকে পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।

আজকে সংগঠনের পক্ষ থেকে ১৩৩টি অসহায় পরিবার ও ৭৪জন গরীব শিক্ষার্থীকে সাহায্য করা হয়েছে। আশা করি কিছুটা হলেও এই অসহায় পরিবারগুলোর কষ্ট কমবে। এ অবস্থা চলমান থাকলে আগামীতেও আমরা সহযোগিতার এই ধারা অব্যাহত রাখার চেষ্টা করবো।

পছন্দের আরো পোস্ট