করোনায় ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের সহায়তায় বিশেষ বৃত্তি

নিজস্ব প্রতিবেদক।

করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারিরতে ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীদের পাশে থাকার ও সহায়তা প্রদান করার লক্ষ্যে বিশেষ বৃত্তির মাধ্যমে শিক্ষার্থীদের আর্থিক সহায়তা বৃদ্ধির সিদ্ধান্ত গ্রহণ করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মনে করে, নভেল করোনাভাইরাসের অব্যাহত ছড়িয়ে পড়ার কারণে বন্ধ রয়েছে অনেক শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাস, পরীক্ষা ও অন্যান্য একাডেমিক কার্যক্রম, যা শিক্ষার্থীদের স্বাভাবিক জীবনকে ব্যাহত করছে। পাশাপাশি অব্যাহত লকডাউনের ফলে বিশ্বজুড়ে ব্যবসা বাণিজ্য ও শিল্প কলকারখানায় যে অচলাবস্থা চলছে এই চ্যালেঞ্জিং সময়ে অভিভাবকরাও আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন যা শিক্ষার্থীদের উপর অতিরিক্ত মানসিক চাপ সৃষ্টি করবে।

এই চাপ মোকাবেলার লক্ষ্যে এবং কোনো ধরনের আর্থিক সমস্যার কারণে শিক্ষার্থীদের শিক্ষাজীবন যাতে ব্যাহত না হয় সেই লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষার্থীদের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছে। এ জন্য বিশ্ববিদ্যালয়টি শিক্ষার্থীদের চলমান বৃত্তি বা ওয়েভারের সঙ্গে অতিরিক্ত বৃত্তি যুক্ত করবে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কর্তৃপক্ষ আজ ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, কোভিড-১৯ সংকট উত্তরণ না হওয়া পর্যন্ত অথবা ক্ষেত্র বিশেষে আর্থিকভাবে সংকটাপন্ন শিক্ষার্থীর স্নাতক ডিগ্রি সম্পন্ন না হওয়া পর্যন্ত এই বিশেষ বৃত্তি অব্যাহত থাকবে।

বিশ্ববিদ্যালয়ের সামার ২০২০ সেমিস্টারে প্রি-নিবন্ধিত ব্যাচেলর প্রোগ্রামের শিক্ষার্থীরা (যাদের আর্থিক সংকটের জন্য বৃত্তি/ওয়েভার প্রয়োজন) বৃত্তির জন্য বিশ্ববিদ্যালয়েরওয়েব সাইটে দেয়া গুগল ফর্মের মাধ্যমে আগামী ২৫ এপ্রিল, ২০২০ থেকে ০৭ মে ২০২০ ইং তারিখের মধ্যে আবেদন করতে পারবে।

উল্লেখ্য, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষার্থীদেরকে বিভিন্ন ধরনের সুবিধা প্রদান করে থাকে। যেমন: ২৫ ধরনের শিক্ষাবৃত্তি/ওয়েভার, শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য ইন্স্যুরেন্স সুবিধা, বিনামূল্যে ল্যাপটপ ইত্যাদি।

পছন্দের আরো পোস্ট