আড়াইশ পরিবারে খাদ্য বিতরণ করল গ্রিনের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক।

করোনাভাইরাসের প্রভাবে অসহায় কর্মহীন ও দুঃস্থ মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষার্থীরা। শুক্রবার রাজধানীর মিরপুর ও কাওরানবাজারের বেশ কয়েকটি এলাকার আড়াইশ পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছে তারা। এ সময় পরিবারগুলোর হাতে ১ হাজার মাস্কও তুলে দেয় শিক্ষার্থীরা। গ্রিন ইউনিভার্সিটি স্টুডেন্ট এলায়েন্সের ব্যানারে শিক্ষক-শিক্ষার্থীদের সহায়তায় এ উদ্যোগ বাস্তবায়ন হয়।

Post MIddle

আয়োজক শিক্ষার্থীরা জানান, পুরো উদ্যোগটিই ছিল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকনির্ভর। যেখানে একটি ইভেন্ট খুলে শিক্ষক-শিক্ষার্থীদের কাছে সাহায্য চাওয়াা হয়। এর প্রেক্ষিতেই সম্মিলিত প্রচেষ্টায় ১ লাখ টাকা উঠে। যা দিয়ে আড়াইশ পরিবারের প্রত্যেককে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, লবন ও সাবান দেওয়া হয়। শিক্ষার্থীদের দাবি, প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের মধ্যে গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীরাই সর্বপ্রথম এই উদ্যোগ গ্রহণ করল। এ সময় তারা সরকারি-বেসরকারি উদ্যোগের পাশাপাশি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ও সামর্থবান ব্যক্তিদের স্ব-উদ্যোগে অতিদরিদ্র এসব মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণরোধে ওষুধ ও নিত্যপণ্যের দোকান ছাড়া সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। মানুষকে অতিপ্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না গিয়ে ঘরে থাকতে বলে হয়েছে। এতে খেটে খাওয়া নিম্ন-আয়ের মানুষ বিপাকে পড়েছে। আয়ের পথ বন্ধ হওয়ায় অনাহারে-অর্ধাহারে দিন কাটচ্ছে অনেকেই। এ অবস্থায় সরকারি ও বেসরকারি উদ্যোগে সারাদেশে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে।

পছন্দের আরো পোস্ট