কুবি প্রেস ক্লাবের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী আজ

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) কর্মরত সাংবাদিকদের সংগঠন কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব দুই বছর পেরিয়ে তৃতীয় বর্ষে পদার্পণ করেছে। ‘সর্বদা সত্যের সন্ধানে’ স্লোগান নিয়ে ২০১৮ সালের আজকের দিনে যাত্রা শুরু করে সংগঠনটি। দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছে সংগঠনটির বিভিন্ন পর্যায়ের শুভানুধ্যায়ী ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন।

দেশজুড়ে করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সংগঠনটি এবছর প্রতিষ্ঠাবার্ষিকী পালনে কোনো ধরণের আনুষ্ঠানিক আয়োজন করছে না। প্রতিষ্ঠাবার্ষিকীর ব্যানারে তারা করোনায় আতঙ্কিত না হয়ে সতর্ক হয়ে ঘরে থাকার আহবান জানিয়েছেন সকলের প্রতি। তবে পরবর্তীকালে সুবিধামতো প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা পালিত হবে বলে জানান সংগঠনের নেতৃবৃন্দ।

আহবায়ক কমিটির মাধ্যমে ২০১৮ সালের ৪ এপ্রিল ৯ জন সদস্য নিয়ে যাত্রা করে সাংবাদিক সংগঠনটি। যাত্রা শুরুর পর থেকেই বস্তুনিষ্ঠ সংবাদ উপস্থাপনের জন্য প্রশংসিত সংগঠনটির সাথে বর্তমানে ২০ জন সদস্য কাজ করছে, পাশাপাশি রয়েছে দশের অধিক সহযোগী সদস্যও।

সিনিয়র-জুনিয়রদের আন্তরিক সহযোগিতার মাধ্যমে ক্যাম্পাসে নিরলসভাবে সংবাদ উপস্থাপনের কাজ করে যাচ্ছে সংগঠনটি। ক্লাবের সহযোগী সদস্য ইকবাল হাসান শুভেচ্ছা জানিয়ে বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব তার কাজের মাধ্যমে ক্যাম্পাসে পরিচিত হয়েছে। আশা করি, কাজের মাধ্যমেই আজীবন বেঁচে থাকবে। এর সাথে যুক্ত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

ক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক শাহরিয়ার নোবেল বলেন, সাংবাদিকতা পেশার যে মহান আদর্শ রয়েছে তার চর্চা এই পেশার শুরুর ক্ষণে নিজেদের মাঝে ছড়িয়ে দিতেই কাজ করছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব। নীতিবান সাংবাদিক তৈরিতে এই সংগঠনটি নিরলস কাজ করে যাবে বলে আমি বিশ্বাস করি।

প্রতিষ্ঠাবার্ষিকী প্রসঙ্গে সংগঠনটির বর্তমান সভাপতি মাহফুজ কিশোর জানান, দেখতে দেখতে সাফল্যের দুই বছর পেরিয়ে ৩য় বর্ষে পা রাখলো প্রিয় সংগঠনটি। এর পেছনে যেসকল প্রাক্তনদের অবদান আছে তাদের এবং সংগঠনের সকল শুভানুধ্যায়ীদের প্রতি জানাই অশেষ কৃতজ্ঞতা ও ভালোবাসা। বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি জাতির কল্যাণে নিবেদিত থেকেই আমরা কাজ করে যেতে চাই।

সংগঠনটির প্রতিষ্ঠাকালীন আহ্বায়ক শতাব্দী জুবায়ের বলেন, মূলধারার ক্যাম্পাস সাংবাদিকতা করার জন্য ২০১৮ সালে যাত্রা হয়েছিল কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের। হাঁটি হাঁটি পা পা করে আজ ৪ এপ্রিল তৃতীয় বর্ষে পদার্পণ করেছে প্রিয় সংগঠন। ক্লাবের মেধাবী, ত্যাগী, উদ্যমী তরুণ সদস্যদের পরিশ্রমে আজ সংগঠন ধীরে ধীরে পূর্ণতা পেতে যাচ্ছে। প্রতিষ্ঠাবার্ষিকীতে ক্লাবের কাছে প্রত্যাশা আরও বেশি। আরও এগিয়ে যাক। ক্লাব হোক ক্যাম্পাসের ধ্বনি। প্রতিষ্ঠাবার্ষিকীতে ক্লাবের সদস্য ও বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে শুভেচ্ছা।

পছন্দের আরো পোস্ট