ইয়ুথ মুভমেন্টসের করনা সচেতনতা

তাওহীদ ইসলাম নীল।

করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা তৈরি এবং সতর্কতা অবলম্বনে উৎসাহিত করতে ঢাকার নিম্নবিত্ত ১০০ পরিবারে নিত্যপ্রয়োজনীয় খাবার, স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেছে “ইয়ুথ মুভমেন্টস” নামের অলাভজনক একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

সোমবার রাজধানীর শনির আখড়া,শেখদি,দনিয়া অঞ্চলে প্রায় ২০০ মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করা হয়। এছাড়াও ১০০ টি সুবিধাবঞ্চিত পরিবারের জন্য চাল,ডাল,তেল,শুকনো খাবার,সাবান বিতরণ করা হয়।

করোনা ভাইরাসের আতঙ্কে কাঁপছে সারাবিশ্ব। প্রতিদিন বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। আক্রান্ত বাংলাদেশও। ইতোমধ্যে আগামী ৪ মার্চ পর্যন্ত সব অফিস আদালত বন্ধ ঘোষণা করা হয়েছে। দেশে এক থমথমে পরিস্থিতি বিরাজ করছে। উদ্বিগ্ন দেশবাসী। বিশেষজ্ঞদের মতে করোনা মোকাবেলায় সবচেয়ে ক্ষতিগ্রস্থ হবে দেশের নিম্ন বিত্ত মানুষ।
“ইয়ুথ মুভমেন্টস” তাই দেশের এই জরুরী মুহুর্তে নিম্নবিত্ত মানুষদের কথা চিন্তা করে এগিয়ে এসেছে। গত ২০ মার্চ থেকে “ইয়ুথ মুভমেন্টস” পর্যায়ক্রমে এই বিতরণ কার্যক্রম চালিয়ে আসছেন।

ইয়ুথ মুভমেন্টস এর প্রতিষ্ঠাতা মোঃআকরাম হোসাইন বলেন, দেশে করনা আতংকে দূর্যোগ পরিস্থিতির দিকে যাচ্ছে। তারমধ্যে কিছু অসাধু ব্যবসায়ী এবং অতি উৎসাহি জনগণ নিত্য প্রয়োজনীয় জিনিষপত্রের কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্যমে সবকিছু নিম্ন আয়ের মানুষের সাধ্যের বাহিরে চলে যাচ্ছে।

এমতাবস্থায় সুবিধাবঞ্চিত মানুষের পাশে আমাদের সকলের সাধ্যমত সাহায্য করা উচিত। এর মাধ্যমে সমাজের সকল শ্রেনির মানুষের সাথে ভাতৃত্ব বজায় থাকবে।সুন্দর একটি সমাজ গঠিত হবে।উক্ত বিতরণ কাজে সেচ্ছাসেবী হিসেবে হিনি, যাওয়াদ, শৌরভ, শাওন,ধ্রুব,ফুয়াদ, রিফাত,সিয়াম,ওমায়ের, অভি সক্রিয় ভাবে অংশগ্রহণ করে কাজটি সফল করতে সাহায্য করেন।

পছন্দের আরো পোস্ট