স্থগিত বশেমুরবিপ্রবি ফ্রেশারস ডিবেট

ফয়সাল হাবিব সানি, বশেমুরবিপ্রবি প্রতিনিধি

করোনা সংকট ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার কারণে স্থগিত ঘোষণা করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ফ্রেশারস বিতর্ক প্রতিযোগিতা-২০২০।
২০ মার্চ এ বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবার কথা থাকলেও তা স্থগিত ঘোষণা করা হয়। গত ১৫ মার্চ থেকে বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের নতুন শিক্ষার্থীদের নিয়ে শুরু হয় এ ফ্রেশারস ডিবেট কার্যক্রম। তবে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের দরুণ বিশ্ববিদ্যালয় আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষিত হলে এ বিতর্ক প্রতিযোগিতার পরবর্তী অংশ আপাতত স্থগিত ঘোষণা করা হয়।
এ বিষয়ে সংগঠনটির সভাপতি ইজাজুর রহমান লেখাপড়া টোয়েন্টিফোর ডট নেটকে বলেন, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষিত হওয়ায় আমরা প্রতিযোগিতাটির পরবর্তী অংশ স্থগিত রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছি। পরিস্থিতি স্বাভাবিক হবার উপর নির্ভর করে পরবর্তী অংশ অনুষ্ঠিত হবার তারিখ জানিয়ে দেয়া হবে বলে জানান তিনি।
এদিকে, বিশ্ববিদ্যালয়ের উদ্যমী নতুন শিক্ষার্থীদের ও তরুণ প্রজন্মের মাঝে বিতর্ককে ছড়িয়ে দিতে এবং তাদেরকে বিতর্কে আরও উৎসাহী করে তোলা ও প্রতিভাবান বিতার্কিক অনুসন্ধানের নিমিত্তে ২০১৯ সাল থেকে ফ্রেশারস বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। উল্লেখ্য, এ বছরের প্রতিযোগিতায় মোট ৮০টি দল অংশগ্রহণ করেছে।
স্থগিত বশেমুরবিপ্রবি ফ্রেশারস ডিবেট
পছন্দের আরো পোস্ট