সাদার্ন ইউনিভার্সিটির সকল কার্যক্রম অনলাইনে

নিজস্ব প্রতিবেদক।

সাদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষকবৃন্দ, অফিসারসহ সকল স্টাফদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সরকার ঘোষিত বন্ধের দিনগুলোতে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম অনলাইনে পরিচালিত হবে। শিক্ষার্থীদের সুবিধার্তে এই ই-সেবা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শিক্ষার্থীরা ঘরে বসে অনলাইনে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রমে সংযুক্ত হয়ে একাডেমিক সকল সুযোগ সুবিধা গ্রহণ করতে পারবেন। নতুন ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীরাও অনলাইনে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে পারবেন। এছাড়াও ক্লাস আসাইন্টমেন্ট, টিউশন ফি-সহ অন্যান্য ফি অনলাইনে (ব্যাংক ও বিকাশে) জমা দিতে পারবেন। বন্ধের দিনগুলোতে অযথা সময় নষ্ট না করে ঘরে বসে পড়াশুনায় মনযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন সংশ্লিষ্ট বিভাগের শিক্ষকবৃন্দ। করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতে উদ্বিগ্ন না হয়ে সরকার নির্দেশিত বিভিন্ন নিয়ম-কানুন মেনে নিজ নিজ ঘরে অবস্থান করতে সকল শিক্ষার্থীসহ অভিভাবকদের প্রতি বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। সংশ্লিষ্ট বিভাগের শিক্ষকদেরকে অধ্যায়নরত শিক্ষার্থীদের সাথে অনলাইন অথবা মোবাইল ফোনে যোগাযোগ করে এনরুলমেন্টসহ প্রয়োজনীয় একাডেমিক কার্যক্রম পরিচালনায় আন্তরিক পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয়।

বিস্তারিত তথ্য জানার জন্য ইউনিভার্সিটির তথ্য অফিস(এডমিশন অফিস), ৭৩৯/এ মেহেদিবাগ রোড, চট্টগ্রাম এবং স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগর অথবা সরাসরি ০১৯১১৮৮২৭৬৪, ০১৭১১৩৯৫৯৭৭, ০৩১-৬২৬৭৪৪, ০৩১-২৮৫১৩৩৬-৯ উল্লিখিত নাম্বারে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে। এছাড়াও ইউনিভার্সিটির ওয়েব সাইট www.southern.edu.bd থেকে যাবতীয় তথ্য জানা যাবে।

উল্লেখ্য, করোনা ভাইরাস মোকাবেলায় জনকল্যাণে শিক্ষামন্ত্রণালয়ের নির্দেশে ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

পছন্দের আরো পোস্ট