জার্মানীতে গ্রোথ মাইন্ডসেটের নতুন মাইলফলক

তৌফিকুর রহমান তন্ময়।

আত্মবিশ্বাস, যেকোনো কাজ করার রসদ হিসেবে ধরা হয়। কিন্তু এর পেছনে জ্বালানীর মতো কাজ করে মাইন্ডসেট। ধরুন আপনি কোনো একটি কাজ করবেন। কাজটির শুরুতেই আপনাকে স্হির করতে হবে আপনি কেন করছেন? কিভাবে এগিয়ে গেলে কাজটিতে আপনি সফল হতে পারবেন? এই বিষয়গুলোই মাইন্ডসেট এর অর্ন্তভুক্ত।
যদি এই বিষয়গুলো নিয়ে স্হির সিদ্ধান্তে আসতে পারেন তবেই আপনি কাজটি করার জন্য আত্মবিশ্বাস অর্জন করতে পারবেন। এবং এই মাইন্ডসেটকে মুখ্য করেই গঠিত 100 Million Mindset. 100 Million Mindset এর মূল উদ্দেশ্য গ্রোথ মাইন্ডসেট নিয়ে কাজ করা।
গ্রোথ মাইন্ডসেট, যেখানে একজন মানুষ বিশ্বাস করে সে পারবে। সে বিশ্বাস করে, কোনো কিছুই অসম্ভব নয়, সব কিছুই করা সম্ভব যদি থাকে মাইন্ডসেট। এমন বিশ্বাসধারী কিছু মানুষদের নিয়েই 100 Million Mindset. তারা বিশ্বাস করে গ্রোথ মাইন্ডসেট দ্বারা পরিবর্তন সম্ভব।
আর এই সম্ভব করার লক্ষ্যেই তারা ছুটে যায় দ্বারে দ্বারে। 100 Million Mindset এর মানুষগুলোর মনের শক্তি যেন পাহাড়ের সমান। সেই শক্তিকে পুঁজি করেই তারা আজ দেশের গন্ডি পেরিয়ে বিদেশের পথে। 100 Million Mindset তাদের মূলমন্ত্র নিয়ে আজ রাশিয়া পেরিয়ে পৌছে গেছে জার্মানীতে।
জার্মানী, পশ্চিম ইউরোপের একটি উন্নত দেশ। আয়তন ১,৩৭,৯৮৮ বর্গ কিলোমিটার। আয়তনের দিক থেকে তেমন বড় না হলেও উন্নতির দিক থেকে এগিয়ে চলেছে দেশটি। সেখানে 100 Million Mindset এর পদার্পণ হয়েছিলো তাদের মাঝে গ্রোথ মাইন্ডসেট কে প্রতিষ্ঠিত করার লক্ষ্য নিয়ে। এরই ধারাবাহিকতায় একটি সেশন এর আয়োজন করা হয় জার্মানীতে। এতে উপস্হিত ছিলেন বিভিন্ন বয়স ও পেশার মানুষ। গ্রোথ মাইন্ডসেট সেশন নিয়ে তাদের আগ্রহ ছিলো লক্ষণীয়।
সেশনটিতে গ্রোথ মাইন্ডসেট বিষয়ক বিভিন্ন কার্যক্রম করা হয়। উপস্হিত মানুষদের মাঝে গ্রোথ মাইন্ডসেট এর গুরুত্ব তুলে ধরা এবং এর বাস্তবজীবনে ব্যবহার সম্পর্কে তাদের অবগত করাই ছিল গ্রোথ মাইন্ডসেট সেশন এর মূল উদ্দেশ্য। এবং সেশন শেষে উপস্হিত মানুষদের মতামত নেওয়া হয়। গ্রোথ মাইন্ডসেট নিয়ে তাদের মতামত ছিল আশাজনক। তাদের মতামত অনুযায়ী, 100 Million Mindset এর কার্যক্রম নিয়ে তাদের মাঝে ব্যাপক সাড়া লক্ষ্য করা যায়।
এভাবেই একদল মানুষের মাইন্ডসেট নিয়ে পরিবর্তন করার নিরলস চেষ্টা আজ পৌছে গেছে বিদেশের মাটিতে। এবং সেখানেও এই প্রচেষ্টা এবং বিশ্বাসগুলো সাড়া পেয়েছে ব্যাপক পরিমানে। এ যেন 100 Million Mindset এর জন্য এক নতুন মাইলফলক।
100 Million Mindset এই নিরলস চেষ্টাগুলো পৌছে যাক পৃথিবীর প্রতিটি প্রান্তে এবং এর সাথে যুক্ত সকল মানুষের বিশ্বাস যেন একটি নির্দিষ্ট গন্ডি পেরিয়ে পৃথিবীর প্রতিটি মানুষের মনে প্রতিফলিত হয়। তবেই সফলতার মুখ দেখবে 100 Million Mindset এর স্বপ্ন।
পছন্দের আরো পোস্ট