ইবিতে শিক্ষার্থীদের গুণগত মান নিশ্চিতকরণে কর্মশালা

টি এইচ জায়িম,ইবি প্রতিনিধি।

শিক্ষার্থীদের গুণগত মান নিশ্চিতকরণে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে বিশ^বিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল (আইকিউএসি) কর্মশালাটির আয়োজন করে।

কর্মশালায় আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. কে এম আব্দুস সোবহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা। দিনব্যাপী এ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের প্রত্যেক বিভাগ থেকে ৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

Post MIddle

কর্মশালায় মূখ্য আলোচক হিসেবে ট্যাকনিক্যাল সেশন পরিচালনা করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। তিনি একুশ শতকে উচ্চ শিক্ষার উদ্দেশ্য, পরিকল্পনা, পদ্ধতি ও চ্যালেঞ্জসহ বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন।

এসময় সৃজনশীলতা, যোগাযোগ, এবং নেতৃত্ব ও বিভিন্ন ধরণের দক্ষতার উপর গুরুত্ব দিয়ে উপাচার্য বলেন, “চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদেরকে নিজের গুনগত মান নিশ্চিত করতে হবে। চাকরি পাওয়া যেন পড়াশুনার লক্ষ্য না হয়। লক্ষ্য হবে অন্যকে কাজ দেওয়া। দক্ষতার সাথে জ্ঞান প্রয়োগ করতে ব্যর্থ হলে পুঁথিগত বিদ্যা কোন কাজে আসবে না।”

পছন্দের আরো পোস্ট