ইবিতে ছাত্র ইউনিয়নের নবীন বরণ

ইবি প্রতিনিধি।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে ব্ংালাদেশ ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদ। ‘এসো বন্ধু মিলি প্রাণের উচ্ছ্বাসে; মুক্তির পতাকাতলে’ প্রতিপাদ্যে মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি।

এসময় সংগঠনটির বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি নুরন্নবী ইসলাম সবুজের সভাপতিত্বে অতিথি হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আনু মুহাম্মাদ, ইবির অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আব্দুল মুঈদ, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. সাইফুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক আলতাফ হোসেন রাসেল ও ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক অনিক রায় উপস্থিত ছিলেন। এছাড়া বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও সংগঠনটির অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক রুমি নোমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ইবি সংসদের সাধারণ সম্পাদক জি. কে. সাদিক।

অতিথির বক্তব্যে অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, “পৃথীবিতে কেউই মেধাবিহীন হয়। যার যে কাজে আগ্রহ আছে তাদের সে কাজেই সুযোগ দিতে ও উদ্বুদ্ধ করতে হবে। মানুষ তখনই মানুষ হয়ে ওঠে যখন সে চিন্তাশক্তির প্রতিফলন ঘটাতে পারে। অভিভাবকদের পাশাপাশি শিক্ষকদেরও এ দায়িত্ব পালন করতে হবে।”

অনুষ্ঠানের শুরুতে নবীনদের ফুল ও ক্যালেন্ডার দিয়ে বরণ করে নেয় সংগঠনের নেতাকর্মীরা। শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও উদীচী শিল্পীগোষ্ঠীর অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পছন্দের আরো পোস্ট