খুবিতে আন্তঃডিসিপ্লিন বিতর্ক প্রতিযোগিতা

গতকাল (৮ মার্চ ২০২০) রবিবার খুলনা বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন নৈয়ায়িক এর উদ্যোগে আন্তঃডিসিপ্লিন বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মোঃ মতিউর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ।

তিনি বলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের সংগঠন নৈয়ায়িক শিক্ষার্থীদের মধ্যে যুক্তিমনস্কতা বৃদ্ধি, সাংগঠনিক ও দায়িত্বশীলতার চর্চা করে সুনাগরিক তৈরির পথ সুগাম করছে। তাদের প্রচেস্টা যুক্তিবাদী সমাজ গঠনে ভূমিকা রাখবে যা দেশের সমৃদ্ধ অর্জন ও জাতিগঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। পরে তিনি আন্তডিসিপ্লিন বিতর্কপ্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নয়ায়িকের প্রধান উপদেষ্টা চারুকলা স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ মনিরুল ইসলাম, উপদেষ্টা এগ্রোটেকনোলজি ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. সরদার শফিকুল ইসলাম, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন এবং সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক ড. তুহিন রায়। এছাড়া প্রাক্তন ও বর্তমান নৈয়ায়িকের পক্ষ থেকে বক্তব্য রাখেন কবরী বিশ্বাস অপু, আন্তঃডিসিপ্লিন বিতর্ক প্রতিযোগিতার আহ্বায়ক মেহেদী হাসান অর্ণব, সাধারণ সম্পাদক সৌমিক রহমান তালুকদার।

এছাড়া বিতর্ক প্রতিযোগিতা আয়োজনে সহযোগিতাকারী প্রতিষ্ঠান আমেরিকান কর্নার খুলনার সমন্বয়ক ফারজানা রহমানও বক্তব্য রাখেন। এ প্রতিযোগিতায় এশিয়ান পার্লামেন্টারি বিতর্কে চ্যাম্পিয়ন হয় হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট ডিসিপ্লিন এবং রানার আপ হয় ফার্মেসী ডিসিপ্লিন।

এছাড়া ব্রিটিশ পার্লামেন্টারি বিতর্কে চ্যাম্পিয়ন হয় ফার্মেসী ডিসিপ্লিন এবং রানার আপ হয় বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ডিসিপ্লিন। অনুষ্ঠানে শিক্ষক, শিক্ষার্থী ও সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে নৈয়ায়িকের ২০২০-২১ বছরের নতুন কমিটির নাম ঘোষণা করা হয়। নতুন কমিটির সভাপতি দায়িত্ব পেয়েছেন অসিত কুমার দত্ত ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান অর্ণব।

পছন্দের আরো পোস্ট