শেষ হলো চতুর্থ নারী গণিত অলিম্পিয়াড

ঢাবি প্রতিনিধি।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে আজ (৮মার্চ ২০২০) রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ.এফ. মুজিবুর রহমান গণিত ভবনে ঢাকা বিশ্ববিদ্যালয় গণিত বিভাগ, নারী গণিত অলিম্পিয়াড কমিটি ও এ.এফ. মুজিবুর রহমান ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে আয়োজিত দিনব্যাপী ৪র্থ নারী গণিত অলিম্পিয়াড সমাপ্ত হয়েছে। অলিম্পিয়াড শেষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে সনদ, ক্রেস্ট ও প্রাইজ মানি প্রদান করেন।

নারী গণিত অলিম্পিয়াড কমিটির পরিচালক অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দারের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. তোফায়েল আহমদ চৌধুরী, এ.এফ. মুজিবুর রহমান ফাউন্ডেশনের ট্রাস্টি অধ্যাপক ড. পারভীন হাসান এবং ঢাবি গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অমল কৃষ্ণ হালদার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Post MIddle

দিবসটি উপলক্ষ্যে দিনব্যাপী অনুষ্ঠিত কর্মসূচিতে ২০টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের প্রায় ২৬০জন স্নাতক পর্যায়ের ছাত্রীরা অংশগ্রহণ করে। সকালে এই গণিত অলিম্পিয়াডের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

অলিম্পিয়াডে পুরস্কারপ্রাপ্তরা হলেন

স্বর্ণা সরকার, নাদিরা তাসনিম, মুশিরা তাসনিম, শোভা ইসলাম, ফরিদা ইয়াসমিন, তাসমিয়া জেরিন, রামিসা তাসনুভা, নুজহাত নুয়ারি খান রিভু, মুসাররাত রশিদি জোত্যি এবং ফারাবি ইকবাল খান।

পছন্দের আরো পোস্ট