জাবিতে রজতজয়ন্তী উৎসব

জাবি প্রতিনিধি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারিদের সুদূঢ় বন্ধনের অঙ্গীকারের মধ্যদিয়ে পালিত হলো ২৩-তম ব্যাচের রজতজয়ন্তী উৎসব। বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো. আমির হোসেন প্রধান অতিথি হিসেবে এ উৎসব উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম, রজতজয়ন্তীর আহবায়ক ড. কাজী জাকির হোসেন প্রমুখ। উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন অধ্যাপক ড. এ কে এম রাশিদুল আলম।

উদ্বোধনী ভাষণে প্রধান অতিথি বলেন, এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীগণ মিলেমিশে একটা পারিবারিক বন্ধন ও আবহ তৈরি করেছেন। এই বন্ধনের টানে দূর-দূরান্ত থেকে তাঁরা সকলেই ছুটে আসেন প্রিয় ক্যাম্পাসে।

এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশে-বিদেশে যেখানেই যান, সেখানেই বন্ধুত্বের সম্পর্ক গড়ে তোলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম বলেন, আমরা প্রাক্তন শিক্ষার্থীদের পেয়ে খুবই আনন্দিত হই।

এই মিলনের সুতা ধরে আমরা ফিরে যাই স্মৃতিময় অতীতে। সেই অতীত আমাদের খুবই আবেগপ্রবণ করে তোলে। রজতজয়ন্তীর আহবায়ক ড. কাজী জাকির হোসেন বলেন, আমাদের মধ্যে বন্ধুত্বের ধারা চির- অমলিন। এই বন্ধুত্ব হৃদয়ে ধারণ করে আমরা একে অপরের পাশে থাকি। এটাই জাহাঙ্গীরনগরের বৈশিষ্ট্য।

দিনব্যাপী এ অনুষ্ঠানে ছিলো র‌্যালি, ক্যাম্প ফায়ার, আলোচনা সভা, স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

পছন্দের আরো পোস্ট