গ্রিনে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ শুরু

নিজস্ব প্রতিবেদক।

গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের স্থায়ী ক্যাম্পাস মাঠে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপের ক্রিকেট পর্ব শুরু হয়েছে। বৃহস্পতিবার খেলার প্রথম দিনে নিজেদের মাঠে স্বাগতিক হিসেবে জয় পেয়েছে বিশ্ববিদ্যালয়টি। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ১০১টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে এই খেলা অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে ইভেন্টের প্রথম ম্যাচে জয় পাওয়ায় গ্রিন ইউনিভার্সিটি ক্রিকেট টিমকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. সামদানী ফকির, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক এবং কোষাধ্যক্ষ মো. শহীদ উল্লাহ। সামনের ম্যাচগুলোতেও এই ধারাবাহিকতা বজায় রাখার আহ্বান জানান তারা।

এর আগে দিনের প্রথম ম্যাচে নর্দার্ন ইউনিভার্সিটির বিপক্ষে ১০ উইকেটের জয় পায় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস, অ্যাগ্রিকালচার ও টেকনোলজি (আইইউবিএটি)। অন্যদিকে ইস্টার্ন ইউনিভার্সিটি ৭ উইকেটে হারায় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে।

এছাড়াও স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের বিপক্ষে জয় পেয়েছে হামদর্দ ইউনিভার্সিটি। আর স্বাগতিক গ্রিন ইউনিভার্সিটি ওয়াকওভার পেয়েছে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিপক্ষে।

পোলারের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের সর্ববৃহৎ এই ক্রীড়া প্রতিযোগিতা এবার মুজিববর্ষে হচ্ছে আরও বড় পরিসরে। ১০১টি বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে এবারের আসরে অংশ নেবে প্রায় ৬ হাজারের কাছাকাছি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী। এদের মধ্যে নারী ক্রীড়াবিদ থাকছেন ১২০০ জন।

পছন্দের আরো পোস্ট