কুয়েটে দুই দিনব্যাপী বিল্টেক ফেস্ট শুরু

কুয়েট প্রতিনিধি।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর বিল্ডিং ইঞ্জিনিয়ারিং এন্ড কন্সট্রাকশন ম্যানেজমেন্ট (বিইসিএম) বিভাগের আয়োজনে দুই দিনব্যাপী “বিল্টেক ফেস্ট ৪.০” আজ (৫ মার্চ) বৃহস্পতিবার শুরু হয়েছে। বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে ফেস্টটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

ফেস্টের চীফ প্যাট্রোন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন এবং চেয়ার বিইসিএম বিভাগের বিভাগীয় প্রধান মোঃ ইকরামুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং চীফ প্যাট্রোন হিসেবে দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ও একটিং ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আবু ইউসুফ, খুলনা ওয়াসার ম্যানেজিং ডাইরেক্টর প্রকৌশলী মোঃ আব্দুল্লাহ পিইঞ্জ এবং ইনস্টিটিউট অফ সিভিল ইঞ্জিনিয়ার্স (ইউকে), বাংলাদেশ চ্যাপ্টারের সেক্রেটারী প্রকৌশলী আবু সালেহ মোঃ নুরুজ্জামান পিইঞ্জ। স্বাগত বক্তৃতা করেন ফেস্টের সেক্রেটারী বিইসিএম বিভাগের সহকারী অধ্যাপক এসএম, আরিফুর রহমান।

বিল্ডিং ইঞ্জিনিয়ারিং ও কন্সট্রাকশন ম্যানেজমেন্টের বিভিন্ন বিষয়ের উপর ভিত্তি করে “বিল্টেক ফেস্ট ৪.০” বিভিন্ন প্রতিযোগিতামূলক ইভেন্ট ও ওয়ার্কশপে সাজানো হয়েছে। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিল্ডিং ইঞ্জিনিয়ারিং, কন্সট্রাকশন ম্যানেজমেন্ট, সিভিল ইঞ্জিনিয়ারিং, ইউআরপি এবং আর্কিটেকচার বিভাগের শিক্ষার্থীরা এই ফেস্টে অংশ নেয়। বিল্ডিং ইঞ্জিনিয়ারিং ও কন্সট্রাকশন ম্যানেজমেন্টের ক্ষেত্রে শিক্ষার্থীদের উদ্ভাবনীমূলক চিন্তাধারা ও কাজের বেশি বেশি সুযোগ করে দেয়া এই ফেস্টের প্রধান উদ্দেশ্য।

প্রতিযোগিতামূলক ইভেন্টগুলো মেকানিক্স মেনিয়া, পোস্টার প্রেজেন্টেশন, ক্যাড কনটেস্ট, টেকনিক্যাল রাইটিং, ভিজুয়াল রেন্ডিশন, কেস ক্রাকিং, ম্যানেজমেন্ট মাস্টারমাইন্ড, র‌্যাপিড প্রেজেন্টেশন, কগনিটিভ প্রোজেক্ট শোকেসিং, এডভান্সড মেকানিক্স ব্যাটেলসহ বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে।

দুই দিনব্যাপী “বিল্টেক ফেস্ট ৪.০” এর সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান শুক্রবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে অনুষ্ঠিত হবে।

পছন্দের আরো পোস্ট