সুমিতমো কর্পোরেশন বৃত্তি পেলেন ঢাবির যে ৪০ শিক্ষার্থী

ঢাবি প্রতিনিধি।

বিভিন্ন শিক্ষাবর্ষে স্নাতক সম্মান শ্রেণীতে অধ্যয়নরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪০জন মেধাবী শিক্ষার্থীকে জাপানের সুমিতমো কর্পোরেশন বৃত্তি প্রদান করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ (৪ মার্চ ২০২০) বুধবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের হাতে বৃত্তির চেক তুলে দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে জাপানের রাষ্ট্রদূত মি. নাওকি ইতো এবং সুমিতমো কর্পোরেশনের জেনারেল ম্যানেজার মি. ইচিরো তাকাহাশি বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বৃত্তিপ্রাপ্তদের নাম ঘোষণা করেন সুমিতমো কর্পোরেশনের উপদেষ্টা খন্দকার আলী এরশাদ। স্বাগত বক্তব্য দেন উপ-রেজিস্ট্রার শিউলি আফছার। অনুষ্ঠান পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. এনামউজ্জামান।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বৃত্তিপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে বলেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের দক্ষ মানব সম্পদ হিসেবে প্রস্তুত হতে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করায় তিনি সুমিতমো কর্পোরেশনকে ধন্যবাদ জানান।

প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন

রুবাইয়াত হাসান শাওন (আইন), মোঃ সোহানুল ইসলাম (একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস), মোহাইমিনুল হক (মার্কেটিং), মোঃ রাকিবুল ইসলাম ও মোঃ চঞ্চল মাহমুদ (ইন্টারন্যাশনাল বিজনেস), মোসাম্মদ ফাতিহা খাতুন (অর্গ্যানাইজেশন স্ট্র্যাটেজি এন্ড লিডারশীপ), বুশরা রহমান ও তানজিলা আকতার (মৃত্তিকা, পানি ও পরিবেশ), মোঃ আরিফুল ইসলাম (লেদার ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি)এবং সায়মা আলম (পুষ্টি ও খাদ্য বিজ্ঞান)।

দ্বিতীয় বর্ষ স্নাতক সম্মান শ্রেণীর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন

Post MIddle

জান্নাতুল ফেরদৌস (ফিন্যান্স), মো: রাসেল মিয়া (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস), মো: আসিফুল ইসলাম (একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস), সানজিদা ইসলাম (মার্কেটিং), কুমারী রতœা রানী (ইন্টারন্যাশনাল বিজনেস), খন্দকার তাকি মো: সাদি (মৃত্তিকা, পানি ও পরিবেশ), ইয়াসিফ আহমেদ (দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা), মো: আবুল কালাম আজাদ (ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং), মীর মোহাম্মদ মহসীন কবির (নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং) এবং নওয়ারা মাহমুদ ব্রতী (রোবোটিক্স এন্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং)।

তৃতীয় বর্ষ স্নাতক সম্মান শ্রেণীর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন

মৌসুমি আকতার (গণিত), সুজাতা আমিন (আইন), শুভজিৎ হালদার (ফিন্যান্স), সুব্রত কুমার দাস (মার্কেটিং), মনিরুল ইসলাম ও মো: আরিফুল ইসলাম (ইন্টারন্যাশনাল বিজনেস), ইতি আকতার (লোক প্রশাসন), তন্ময় সাহা জয় (গণযোগাযোগ ও সাংবাদিকতা), রাজ কুমার হালদার (মৃত্তিকা, পানি ও পরিবেশ) এবং কাজী কামরুন নাহার অনন্যা (নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং)।

চতুর্থ বর্ষ স্নাতক সম্মান শ্রেণীর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন

মো: মোহতাসির বিল্লাহ সিরাজ (পদার্থ বিজ্ঞান), মো: ইমন আরেফিন (ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স), তানভির আহমেদ (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস), কুতুব উদ্দিন খান (অর্থনীতি), ফারহানা ফিরোজ মীম (মৃত্তিকা, পানি ও পরিবেশ), মো: রাফিউল ইসলাম রাংগা (অনুজীব বিজ্ঞান), তাসনুভা তাবাসসুম অন্তরা ও মো: আলমগীর কবির (ফার্মেসী), ইউ মং শিং (ভূতত্ত্ব) এবং লাবিবুজ্জামান মুস্তাবিন (নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং)।

বৃত্তি প্রদান অনুষ্ঠানের আগে জাপানের রাষ্ট্রদূত মি. নাওকি ইতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন।

পছন্দের আরো পোস্ট