ইয়ুথ ফেস্টিভ্যালে নৃত্যশিল্পী মাহফুজ কাদরী

নাফিজা রহমান মৌ

সাউথ এশিয়ার  বৃহত্তম ইয়ুথ ফেস্টিভ্যাল এ বাংলাদেশের নৃত্যশিল্পী মাহফুজ কাদরী দেশীয় নাচ ও পোশাকের চমৎকার সংমিশ্রণ করে সাউথ এশিয়ান ৮ দেশের মানুষের কাছ থেকে সুনাম বয়ে নিয়ে এসেছে। বাংলাদেশের সেরাদের তালিকায় প্রথম সারিতে তার নাম অলংকৃত হয়েছে। ২৪ ফেব্রুয়ারি থকে ২৮ ফেব্রুয়ারী   ভারতের হারিয়ানাতে অবস্থিত কুরক্ষেত্র ইউনিভার্সিটি কুরক্ষেত্রতে এবারের সাউফেস্ট ১৩ অনুষ্ঠিত হয় ।

জানা গেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয়  মঞ্জুরি কমিশন এর অংশ হয়ে, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিনিধি শিক্ষার্থী হয়ে ইয়ুথ ফেস্টিভ্যাল এ যোগ দিয়েছিলেন তিনি।।

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ ঐতিহ্যবাহী ঢাকি নাচ, সাপুড়ে নৃত্য,  মাঝি নৃত্য ও ফিউশন ক্লাসিকাল নাচ দিয়ে সাউথ এশিয়ান ইয়ুথ ফেস্টিভ্যাল ২০২০ মুখরিত করেছেন।মাহফুজ কাদরী ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অধ্যয়নরত আছেন।।

শুদ্ধ শিল্পচর্চাকে সারথি করে বহুবার বহু মঞ্চে, বাংলাদেশ ও ভারতের বিভিন্ন সরকারি বেসরকারি ফেস্টিভ্যাল ও  টেলিভিশনে নিজেকে তুলে ধরেছেন এই নৃত্যশিল্পী। পাশাপাশি একজন নবীন উদ্যোক্তা কাদরী ডান্স ট্রুপ নামের একটি গ্রুপের পরিচালনা করছেন। কাদরী ডান্স ট্রুপের নিয়মিত অনুষ্ঠানে তার সঙ্গে বিভিন্ন জনপ্রিয় মডেল, নৃত্যশিল্পী, অভিনেত্রী এবং  অসংখ্য প্রতিশ্রুতিশীল নৃত্যশিল্পী কাজ করে আসছে।

ভবিষ্যতে আরও ভালো কাজ করতে চান এই প্রতিশ্রুতিশীল শিল্পী।

মাহফুজ কাদরী

পছন্দের আরো পোস্ট