ড্যাফোডিলে সর্বাধূনিক প্রযুক্তির মিডিয়াল্যাব উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক।

ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের শিক্ষার্থীদের সর্বাধুনিক প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে চলতে এবং যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করে তুলতে গতকাল শনিবার ২৯ ফেব্রুয়ারি উদ্বোধন করা হয়েছে সর্বাধূনিক প্রযুক্তির নতুন মিডিয়াল্যাব। অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন এই স্টুডিওর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান ড. মোঃ সবুর খান।

ধানমন্ডি ক্যাম্পাসের চতুর্থ তলায় নতুন করে বিভাগের শিক্ষার্থীদের টেলিভিশন প্রযুক্তি অনুশীলনের জন্য সাজানো হয়েছে এ ল্যাবটি। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, কোষাধ্যক্ষ মমিনুল হক মজুমদার, রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী এ কে এম ফজলুল হক, বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মোঃ গোলাম রহমান,মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর এ এম এম হামিদুর রহমান এবং জিটিভির প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা ও পরিচালক (ইন্টারন্যাশনাল এফেয়ার্স) প্রফেসর ড. মোঃ ফখরে হোসেন। উদ্বোধনের পরপর প্রথম আলোচনা অনুষ্ঠান ‘জেএমসি খোলামন খোলা জানালা’ ধারণ করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেএমসি বিভাগের প্রধান সেলিম আহমেদ।

অনুষ্ঠানে ড. সবুর খান বলেন, ‘ ডিজিটাল যুগে শিক্ষার্থীদের এখন অনেক বেশি নিত্য নতুন প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে চলতে হয়। তাই শিক্ষকদের এসব প্রযুক্তির ব্যবহারিক প্রযোগর সাথে শিক্ষার্থীদেরকে যুক্ত করতে হবে যাতে শিক্ষার্থীরা হাতে কলমে কাজ করার প্রশিক্ষণ লাভ করতে পারে।’এ ল্যাব শিক্ষার্থীদের যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত করে তুলতে সহায়ক হবে বলে তিনি আশা করেন। অন্যান্য অতিথিরাও তাঁর সঙ্গে একমত পোষণ করেন এবং জেএমসি বিভাগের এই উদ্যোগকে শুভ কামনা জানান। মিডিয়াল্যাব উদ্বোধনকালে অন্যান্য বিভাগের প্রধান, ও সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট