ঢাবি রোকেয়া হল সংসদের সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব

ঢাবি প্রতিনিধি।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় রোকেয়া হল সংসদের উদ্যোগে ‘বাংলাদেশের অপর নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ প্রতিপাদ্য নিয়ে ৩-দিনব্যাপী ‘সাহিত্য ও সাংস্কৃতিক উৎসব-২০২০’-এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান গত (২৭ ফেব্রুয়ারি ২০২০) বৃহস্পতিবার সন্ধ্যায় হল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এম.পি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বঙ্গবন্ধু তাঁর সাড়ে তিন বছরের রাষ্ট্র পরিচালনাকালীন সময়ে বাংলাদেশের সার্বিক উন্নয়নের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন। তিনি শূন্য থেকে দেশ গড়ার কাজে হাত দিয়ে অল্প সময়ের মধ্যেই অবকাঠামো, প্রশাসনিক কাঠামো ও আইনী কাঠামো তৈরি করেছিলেন।

রোকেয়া হলের প্রাধ্যক্ষ ও হল সংসদের সভাপতি অধ্যাপক ড. জিনাত হুদার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডাকসু’র সাবেক ভিপি অধ্যাপক মাহফুজা খানম এবং এফবিসিসিআই-এর সহ-সভাপতি দিলীপ কুমার আগরওয়ালা। এসময় হলের আবাসিক শিক্ষকবৃন্দ, ছাত্রলীগের নেতৃবৃন্দ, হল সংসদের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গত ২৫ ফেব্রুয়ারি হল মিলনায়তনে এই সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন।

পছন্দের আরো পোস্ট