জাবি প্রাণিবিদ্যা বিভাগের ১ম পুনর্মিলনী

জাবি প্রতিনিধি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের প্রথম পুনর্মিলনী উৎসবে প্রধান অতিথির ভাষণে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেছেন, এ ধরনের উৎসব বিভাগের সার্বিক কর্মকান্ডে গতিময়তা ও প্রাণচাঞ্চল্য সৃষ্টি করে। বিশেষ করে বিভাগের শিক্ষা-গবেষণা, মুক্তবুদ্ধি ও গণতন্ত্র চর্চার ক্ষেত্রে সতত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। উপাচার্য তাঁর ভাষণে বলেন, এ অনুষ্ঠানে অংশগ্রহণকারী নবীন প্রবীণ শিক্ষার্থীরা ভাব বিনিময়, পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, নেতৃত্ব এবং মানবিক গুণাবলী বিকাশেরও সুযোগ লাভ করেন।

তিনি বলেন, পুনর্মিলনী অনুষ্ঠানে মিলিত চিন্তার প্রতিফলন ঘটে। আন্ত:সম্পর্ক ধরে রাখার জন্য পুনর্মিলনী অপূর্ব সুযোগ সৃষ্টি করে। উপাচার্য বিভাগের শিক্ষার্থীদের বিভাগ এবং বিশ্ববিদ্যালয়কে অনুভব করার আহবান জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক এবং জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল জব্বার হাওলাদার বলেন, প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীগণ দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠানে তাঁদের কর্মদক্ষতার প্রমাণ রেখেছেন।

স্বাগত বক্তব্যে পুনর্মিলনী উৎসবের আহবায়ক অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ বলেন, ১৯৮৬ সালের আগস্ট মাসে এ বিভাগের যাত্রা শুরুর পর বিগত ৩৫ বছরে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে এ বিভাগের শিক্ষা এবং গবেষণা প্রশংসা অর্জন করেছে। জলাশয় তত্ত্ব, কীটতত্ত্ব এবং বন্যপ্রাণি গবেষণার অনেক ক্ষেত্রে এ বিভাগ অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে। বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে বেলা এগারোটায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. মো. গোলাম মোস্তফা।

এর আগে সকাল দশটায় জহির রায়হান মিলনায়তন চত্বর থেকে একটি র‌্যালি শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। দিনব্যাপী এ অনুষ্ঠানে প্রাণিবিদ্যা এ্যালামনাই এসোসিয়েশন গঠন করা হয় এবং বিকেলে স্মৃতিচারণ এবং সন্ধ্যায় সেলিম আল দীন মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

পছন্দের আরো পোস্ট