খুবির প্রিন্টমেকিং ডিসিপ্লিনের নবীনবরণ

খুবি প্রতিনিধি।

গত (২৭ ফেব্রুয়ারি ২০২০) বৃহস্পতিবার চারুকলা প্রাঙ্গণে বিকাল ০৪ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রিন্টমেকিং ডিসিপ্লিনের ২০ ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়। ডিসিপ্লিন প্রধান ড. নিহার রঞ্জন সিংহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চারুকলা স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ মনিরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাস্কর্য ডিসিপ্লিনের প্রধান জাহিদা আখতার এবং ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিনের প্রধান (ভারপ্রাপ্ত) মোহাম্মাদ নজরুল ইসলাম।

প্রধান অতিথি ২০ ব্যাচের নবীন শিক্ষার্থীদের উত্তরীয় পরিয়ে এবং ক্রেস্ট দিয়ে বরণ করে নেন। তিনি নবীনদের উদ্দেশ্যে বলেন, চারুকলার শিক্ষার্থী হিসেবে তাদেরকে শিল্পী হিসেবে প্রতিষ্ঠালাভ করতে হলে উদার এবং সৃজনশীল হতে হবে। সার্বিকভাবে তাদেরকে মানবিক গুণাবলী ধারণ করতে হবে।

তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে অসাম্প্রদায়িক সমাজ গঠনের আহ্বান জানান এবং শিল্পীদের এক্ষেত্রে ভূমিকা রাখার আহ্বান জানান।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংশ্লিষ্ট ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক বেবী সুলতানা। নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ২০ ব্যাচের আফিফা ইয়াসমিন ঐশি, ১৯ ব্যাচের মাহাখা, ১৭ ব্যাচের অমৃতা। নবীন বরণ অনুষ্ঠানের পর এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এর আগে সকাল ১১ টায় নবীনবরণ উপলক্ষ্যে ক্যাম্পাসে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এ সময় সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রিন্টমেকিং ডিসিপ্লিনের নবীনবরণ

পছন্দের আরো পোস্ট