খুবির পরিসংখ্যান ডিসিপ্লিনে নবীনবরণ

খুবি প্রতিনিধি।

আজ (২৩ ফেব্রুয়ারি ২০২০) খুলনা বিশ্ববিদ্যালয়ের কবি জীবনানন্দ দাশ একাডেমিক ভবনের মাল্টিপারপাস রুমে পরিসংখ্যান ডিসিপ্লিনের উদ্যোগে ২০ ব্যাচের নবীনবরণ এবং ১৫ ও ১৬ ব্যাচের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরিসংখ্যান ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. উত্তম কুমার মজুমদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ।

তিনি বলেন প্রাণের প্রবাহ কখনও থেমে থাকে না। তাই বিদায় প্রকৃত অর্থে বিদায় নয়। তিনি বলেন শিক্ষার সাথে আনন্দ না থাকলে তা প্রকৃত শিক্ষা হয়ে ওঠে না। পরিসংখ্যানকে তিনি জীবনের উপজীব্য হিসেবে আখ্যায়িত করে বলেন, পরিসংখ্যানের ব্যপ্তি বিশ্ব জুড়ে তাই পরিসংখ্যানকে ভালোভাবে রপ্ত করতে পারলে তা জীবনের এবং উন্নয়নের বহুমুখী কাজে আসবে।

Post MIddle

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরিসংখ্যান ডিসিপ্লিনের শিক্ষক সহকারী অধ্যপক মোহাম্মাদ আলী। আরও বক্তব্য রাখেন সংশ্লিষ্ট ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক মাসুদুল ইসলাম এবং সহকারী অধ্যাপক এন এ এম ফয়সাল আহমেদ।

অনুষ্ঠানে বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ থেকে ১৫ ব্যাচের আবু বক্কর সিদ্দিক সেবা, ১৬ ব্যাচের আব্দুল মোমিন, নবীন শিক্ষার্থীদের পক্ষ থেকে ১৯ ব্যাচের নাইমুল ইসলাম ও অনামিকা চক্রবর্তী এবং ২০ ব্যাচের তামান্না জাকিয়া তমা ও মুহাল্লিল আকতাব ইশরাক বক্তব্য রাখেন। পরে ২০ ব্যাচের নবীন এবং ১৫ ও ১৬ ব্যাচের বিদায়ী শিক্ষার্থীদের ফুল এবং ক্রেস্ট প্রদান করা হয়।

এরপরে এক বর্ণাঢ্য র‌্যালি কবি জীবনানন্দ দাশ একাডেমিক ভবনের সামনে থেকে শুরু হয়ে কবি কাজী নজরুল ইসলাম কেন্দ্রীয় লাইব্রেরি ভবন ও কটকা স্মৃতিস্তম্ভ হয়ে হাদি চত্বরে এসে শেষ হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ১৯ ব্যাচের শিক্ষার্থী সুমন মোল্লা ও সালমা সিদ্দিকা। এ সময় সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পছন্দের আরো পোস্ট