সাদার্নে অপরচুনিটিস ইন নেটওর্য়াক ফিল্ড সেমিনার

নিজস্ব প্রতিবেদক।

সাদার্ন ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স বিভাগের উদ্যোগে শিক্ষার্থীদেরকে নেটওর্য়াকিং সেক্টরে ক্যারিয়ার গঠনে নির্দেশনা ও সহযোগিতার লক্ষ্যে এক্সপ্লোরিং ক্যারিয়ার অপরচুনিটিস ইন নেটওর্য়াক ফিল্ড বিষয়ক সেমিনার গতকাল মঙ্গলবার ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে হল রুমে অনুষ্ঠিত হয়। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞ ও এনভিআইটি’র সহকারী ব্যবস্থাপক জয় প্রকাশ ঘোষ।

কম্পিউটার সায়েন্স বিভাগের উপদেষ্টা প্রফেসর ড. মো. আবুল মনসুর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ। আরও উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. শরীফুজ্জামান, কম্পিউটার সায়েন্স বিভাগের সহকারি অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম ও বিভাগের শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীরা।

Post MIddle

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ বলেন, প্রতিযোগিতার বিশ্বে নিজের যোগ্যতা প্রমাণ করা সবচেয়ে বড় চ্যালেঞ্জ। যার যতবেশি দক্ষতা সে ততবেশি এগিয়ে যাবে। সুতরাং একাডেমিক ও ব্যবহারিক দুটোতে সমান দক্ষতা অর্জন করতে হবে। বর্তমান সময় হচ্ছে তথ্য প্রযুক্তির, তাই এ সেক্টরে ক্যারিয়ার করতে হলে সংশ্লিষ্ট বিষয়ে দক্ষতা বাড়াতে হবে।

ক্যারিয়ারের জন্য নেটওয়ার্কিং অনেক বড় ক্ষেত্র, এই সেক্টরে শিক্ষার্থীদের জন্য দেশে বিদেশে চাকরীর বিশাল সুযোগ ও চাহিদা রয়েছে । বিশ্বায়নের যুগে এগিয়ে যেতে হলে তথ্য প্রযুক্তিতে দক্ষ হতে হবে। আমার বিশ্বাস এ ধরনের সেমিনার শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে সহায়ক হবে।

সেমিনারে মূল প্রবন্ধে জয় প্রকাশ ঘোষ নেটওয়ার্কিং সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন এবং নিজের অভিজ্ঞতা তুলে ধরেন । নেটওয়ার্কিং সেক্টরে কাজ ও ক্যারিয়ার গঠনে শিক্ষার্থীদের করণীয় কী এসব বিষয়ে ধারণা দেন।

পছন্দের আরো পোস্ট