হাবিপ্রবি সিভিল‌ ইন্জিনিয়ারিং বিভাগে নতুন চেয়ারম্যান রোকনুজ্জামান

মোঃ আবু সাহেব, হাবিপ্রবি প্রতিনিধি।

২০১৫ সালে নতুন বিভাগ হিসেবে যাত্রা শুরু করে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ। নানা প্রতিকূলতা মোকাবেলা করে বিভাগটি এখন অনন্য উচ্চতায় পদার্পণ করেছে। ক্লাস রুম সংকট,ল্যাব সংকট, শিক্ষক সংকট সহ নানা প্রতিকূলতা থাকা সত্ত্বেও একটি বিভাগ এত অল্প সময়ে যে সাফল্য অর্জন করেছে তা ঈর্ষণীয়। তবে এত কিছুর পিছনে যিনি মূখ্য অবদান রেখেছেন তিনি হলেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মোঃ বেলাল হোসেন।যার দক্ষতায় ও নিপুন কার্যকারিতায় বিভাগটির এত অর্জন।

গতকাল সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের পক্ষ থেকে এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।এ অনুষ্ঠানে নতুন চেয়ারম্যান হিসেবে মোঃ রোকনুজ্জামান রনি কে সংবর্ধনা জানানো হয় এবং একই সাথে সবাই সমস্বরে “সফল চেয়ারম্যান” ধ্বনিতে সাবেক চেয়ারম্যান বেলাল হোসেন স্যার কে বরণ করে নেয়।

এ অনুষ্ঠান শিক্ষার্থীদের পক্ষ থেকে রাজীব হোসেন বলেন-“আমাদের বিভাগে নানা প্রতিকূলতা থাকলেও স্যারদের আন্তরিকতা এবং অনুপ্রেরণা কখনও সেই অভাব বুঝতে দেয়নি।সিভিল পরিবারের সদস্য হতে পেরে আমি গর্বিত।”

Post MIddle

বর্তমান চেয়ারম্যান রোকনুজ্জামান রনি বলেন “আমি চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেছি ক্ষমতা নয়। আমি সঠিক ভাবে দায়িত্ব পালন করে যেতে চাই।”

সেই সাথে তিনি আরও বলেন “আমাদের বিভাগের যত উন্নয়ন দেখা যায় সবই বেলাল স্যারের অবদান। উনি আসলেই একজন সফল চেয়ারম্যান। আমি আমাদের বিভাগকে সামনে এগিয়ে নিতে সর্বদা উনার সাহায্যপ্রার্থী।”

সাবেক চেয়ারম্যান বেলাল হোসেন বলেন-“একদম শূন্য থেকে যাত্রা শুরু করা বিভাগে এখন একটি ল্যাব আছে, আরেকটি ল্যাবের কাজ চলমান আছে এবং আমাদের যে শিক্ষক সংকট ছিল তা কিছুটা হলেও কমেছে।

এজন্য আমি উপাচার্য স্যার কে আন্তরিক ধন্যবাদ জানাই। শিক্ষার্থীরা আমাকে যে সফল শিক্ষক হিসেবে খ্যাত করেছে আমি মনে করি এ অর্জন আমাদের বিভাগের সকলের। সকলের ঐক্যবদ্ধ সহযোগিতায়ই এগিয়ে যাচ্ছে আমাদের বিভাগ এবং ভবিষ্যতেও যাবে ইনশাআল্লাহ।”

পছন্দের আরো পোস্ট