বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতা

খুবি প্রতিনিধি।

গত (১৮ ফেব্রুয়ারি ২০২০) খুলনা বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনে উপাচার্যের কার্যালয়ে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতা-২০২০ এ অংশগ্রহণ করে স্বর্ণ ও ব্রোঞ্জ জয়লাভ করায় খুলনা বিশ্ববিদ্যালয়ের বিজয়ী শিক্ষার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

তিনি সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ে সহশিক্ষা কার্যক্রমের পরিসর বাড়ছে এবং শিক্ষার্থীরা বিভিন্ন ইভেন্টে অংশ নিচ্ছে। ফলে খেলাধূলাসহ এ ক্ষেত্রে তাদের দক্ষতা বাড়ছে। তিনি বিশ্ববিদ্যালয়ে বার্ষিক অ্যাথলেটিক্স প্রতিযোগিতা আয়োজনের উপরে গুরুত্বারোপ করেন এবং এ ব্যাপারে ব্যবস্থা নেওয়ার জন্য শারীরিক শিক্ষা ও চর্চা বিভাগকে নিদের্শনা দেন।

এ সময় সংশ্লিষ্ট বিভাগের পরিচালক মোল্যা মোহাম্মদ শফিকুর রহমান, টিম ম্যানেজার আইন ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক পুণম চক্রবর্তী, শারীরিক শিক্ষা ও চর্চা বিভাগের উপ-পরিচালক এস এম জাকির হোসেন, সহকারী পরিচালক মোঃ আবু সাইদ এবং প্রতিযোগিতায় বর্শা নিক্ষেপ ইভেন্টে স্বর্ণপদক বিজয়ী বিশ্ববিদ্যালয়ের গণিত ডিসিপ্লিনের ৪র্থ বর্ষের ছাত্র মোঃ তরিকুর রহমান (রাফি), এবং ১০০ মিটার হার্ডলেস ইভেন্টে ব্রোঞ্জপদক বিজয়ী বাংলা ডিসিপ্লিনের এমএ-২০ ব্যাচের ছাত্রী মদিনা আক্তার উপস্থিত ছিলেন।

উপাচার্য উক্ত দুইজন বিজয়ী শিক্ষার্থীকে পৃথকভাবে তাদের অর্জিত পদক গলায় পরিয়ে দেন। উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গত ১২ এবং ১৩ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতা-২০২০ অনুষ্ঠিত হয়।

এ প্রতিযোগিতায় দেশের ২৩টি পাবলিক বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে যার মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয় দলগতভাবে ৫ম স্থান অধিকার করে। স্বর্ণপদক বিজয়ী মোঃ তরিকুর রহমান (রাফি) ইতোমধ্যে বিজিএমসির তালিকাভুক্ত খেলোয়াড় হিসেবে নিযুক্ত হয়েছে।

পছন্দের আরো পোস্ট