ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ১৯তম সমাবর্তন

নিজস্ব প্রতিবেদক।

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালর ১৯তম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। গতকাল (১৭ ফেব্রুয়ারি ২০২০) সোমবার বিকেলে রাজধানীর আফতাবনগরে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে সমাবর্তন অনুষ্ঠিত হয়। এবারের সমাবর্তন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কীতে তাঁর স্মৃতির উদ্দেশে নিবেদিত ছিল।

সমাবর্তনে মহামান্য রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি শিক্ষার্থীদের ডিগ্রী প্রদাণ করেন। এ সমাবর্তনে আন্ডার গ্রাজুয়েট ও গ্রাজুয়েট প্রোগ্রামের ২১১১ জন শিক্ষার্থীকে সনদ দেয়া হয়। এছাড়া অনন্য মেধাবী তিনজন শিক্ষার্থীকে দেয়া হয় স্বর্ণ পদক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান, অধ্যাপক ড. কাজী শহিদুল্লাহ। সমাবর্তন বক্তা ছিলেন, বাংলাদেশ সুপ্রীম কোর্টের সিনিয়র আইনজীবী, ব্যারিস্টার এম আমির উল ইসলাম। আরো বক্তব্য রাখেন ইস্ট ওয়েস্ট ট্রাস্টি বোর্ডের সভাপতি, সৈয়দ মঞ্জুর এলাহী, বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা, অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান।

সমাবর্তন অনুষ্ঠানে বক্তারা, আগামীতে বাংলাদেশের কাঙ্খিত অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক চাহিদা পূরণে তরুণদের উদ্ভাবনি দক্ষতার বিকাশ ও উদ্যোক্তা হিসেবে নিজেকে গড়ার আহ্বান জানান। একইসাথে দেশে “ব্যক্তিগত ও সম্মিলিত দায়িত্ব, মালিকানা এবং জবাবদিহিতার” সংস্কৃতি চালুর প্রয়োজনীয়তা তুলে ধরেন। আর এসবের মাধ্যমেই বাংলাদেশের জনগণ স্বাধীনতার আকাঙ্খা মত উন্নতি লাভ করবে” এমন প্রত্যাশা করেন তাঁরা।

সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্যগণ, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ, বিভিন্ন বিভাগের চেয়ারপার্সনগণ, শিক্ষকবৃন্দ, কর্মকর্তা- কর্মচারী, গ্রাজুয়েট ও তাদের অভিভাবকরা অংশ নেন। শিক্ষা জীবনের শেষে যথাসময়ে সনদ হাতে পাওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেন শিক্ষার্থীরা।

পছন্দের আরো পোস্ট