হাবিপ্রবিতে বাস্তবায়ন হচ্ছে সিসিইডিসিঃউপাচার্য

মোঃ আবু সাহেব,হাবিপ্রবি প্রতিনিধি।

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) এক ব্যাতিক্রমধর্মী অফিস ক্যারিয়ার কাউন্সিলিং এ্যান্ড অন্‌ট্রাপ্রেন্যরশিপ ডেভেলপমেন্ট সেন্টার ( সিসিইডিসি ) খুব শীঘ্রই বাস্তবায়ন হতে যাচ্ছে।

গত(১৩ই ফেব্রুয়ারী)মুজিববর্ষে কৃষিবিদ দিবস উপলক্ষে এক আলোচনা সভায় অত্র বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাশেম এ ঘোষণা দেন।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য কৃষিবিদ দিবসের প্রয়োজনীয়তা সম্পর্কে শিক্ষার্থীদের সামনে এক মূল্যবান বক্তব্য রাখেন। এ সময় তিনি বক্তব্যের মাধ্যমে ছাত্রছাত্রীদের এক সুখবর দেন।তিনি বলেন,”বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এই প্রথম শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবনের কথা চিন্তা করে এক ব্যাতিক্রমধর্মী অফিস স্থাপন করা হচ্ছে। আর সেটা হল ক্যারিয়ার কাউন্সিলিং এ্যান্ড অন্‌ট্রাপ্রেন্যরশিপ ডেভেলপমেন্ট সেন্টার (সিসিইডিসি)।”

Post MIddle

তিনি আরও বলেন যে,পৃথিবীর যত উন্নত দেশের বিশ্ববিদ্যালয়ের স্কলারশিপ রয়েছে, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি,বিভিন্ন মাল্টিন্যাশনাল কোম্পানির চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ও সুযোগ সুবিধা, যে কোনো চাকরির আবেদনের যোগ্যতা ও আবেদনর শেষ তারিখ এই রকম বিভিন্ন তথ্য দেওয়া হবে এই অফিস থেকে।এই অফিসের কার্যক্রম একটা জব সেন্টার মতো।

এখানে একজন দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন ব্যাক্তি থাকবে,তিনি সম্পূর্ণ তথ্য কম্পিউটারে সংরক্ষণ করে রাখবে এবং একটি করে হার্ডকপি একটা বিভিন্ন তথ্য ভিন্ন ভিন্ন ফাইলে রাখা থাকবে।এ ছাড়াও এই সব সম্পূর্ণ তথ্য একটা ডিসপ্লেতে প্রদর্শন করা হবে।শিক্ষার্থীরা মুহুর্তের মধ্যে এই অফিস থেকে বিভিন্ন প্রকার তথ্য জানতে পারবে।বিশ্ববিদ্যালয়ে এই অফিস স্থাপনের মাধ্যমে শিক্ষার্থীদের অনেক সুবিধা হবে।

এছাড়াও ভাম্রমাণ ভেটেনারি হাসপাতাল, কৃষি গবেষণা কেন্দ্র, কৃষক সেবা কেন্দ্র, হ্যাচারি,নন্দন পার্ক স্থাপন করেন।

উল্লেখ্য এ অফিসের মূল নেতৃত্ব দিবেন মাননীয় উপাচার্য ড. মু. আবুল কাশেম।

পছন্দের আরো পোস্ট