রাবিতে আন্তর্জাতিক সেমিনার

রাবি প্রতিনিধি।

জাপান সোসাইটি ফর দ্যা প্রমোশন অব সায়েন্স (জেএসপিএস) ও বাংলাদেশ জেএসপিএস এ্যালামনাই এসোসিয়েশনের (বিজেএসপিএস) যৌথ উদ্যোগে গতকাল শনিবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী এক সেমিনার অনুষ্ঠিত হয়। উদ্ভিদ স্বাস্থ্য Plant Health বিষয়ে আন্তর্জাতিক বর্ষ ২০২০ উপলক্ষে আয়োজিত এই সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান।

Post MIddle

অনুষ্ঠানে বিশেষ ছিলেন শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর কামাল উদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. গিয়াস উদ্দিন মিয়া, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, বাংলাদেশস্থ জাপান দূতাবাসের সেকেন্ড সেক্রেটারি মাই তোমোরি। বিজেএসপিএস-এর সভাপতি ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর লুৎফুল হাসান এই সেমিনারে সভাপতিত্ব করেন।

সেমিনারের উদ্বোধন অনুষ্ঠানে বিজেএসপিএস-এর সাধারণ সম্পাদক প্রফেসর তুহিন শুভ্র রায় স্বাগত বক্তব্য রাখেন ও সেমিনার সাংগঠনিক কমিটির আহ্বায়ক প্রফেসর মামুনূর রশিদ ধন্যবাদ জ্ঞাপন করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রফেসর মো. মনজুর হোসেন ‘Role of JSPS in Promoting Science and Higher Education in Bangladesh’ শীর্ষক মূল প্রবন্ধ পাঠ করেন।দিনব্যাপী এই সেমিনারে ছিল দুটি টেকনিক্যাল সেশন।

পছন্দের আরো পোস্ট