ড. অগাস্টিন ক্রুজের ৫টি কাব্যগ্রন্থের মোড়ক উম্মোচন 

নিজস্ব প্রতিবেদক।

অমর একুশে বইমেলায় বিশিষ্ট শিক্ষাবিদ ও কবি অগাস্টিন ক্রুজের চারটি বাংলা এবং একটি ইংরেজি কাব্যগ্রন্থের মোড়ক উম্মোচন অনুষ্ঠিত হয়েছে। গত ১৫ ফেব্রুয়ারির বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে অনুষ্ঠিত মোড়ক উম্মোচন উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি মোহাম্মদ নুরুল হুদা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমির জনসংযোগ ও প্রশিক্ষণ বিভাগের পরিচালক মি. অপরেশ কুমার ব্যানার্জি এবং সাপ্তাহিক রোববার পত্রিকার সম্পাদক সৈয়দ তোশারফ আলী।

এডুকেশন ওয়াচ-এর সম্পাদক মো. খলিলুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন ম. মিজানুর রহমান, গ্যাব্রিয়েল রোজারিও প্রমূখ। মোড়ক উম্মোচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নটরডেম বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিবোর্ড সদস্য রেভা. ফাদার ফ্রাংক কুইনলিভার সিএসসি।

ড. অগস্টিন ক্রুজের কবিতা আবৃত্তি করেন রোকসানা ইনাম, সিদ্দিকা সরকার স্মৃতি ও সুবীর লরেন্স গমেজ। দেশাত্মবোধক, নজরুল ও আধুনিক গান পরিবেশন করেন শিল্পী প্রকৃতি ইসলাম।

এ বছর একুশে বই মেলায় চেতনানগত মৌলিক ধারার কবি ড. অগাস্টিন ক্রুজের লেখা ৫টি কাব্যগ্রন্থ হলো চাবিকাঠি যেন কারো হাতে, আমি সে স্বর্গ চাই না, মহাকাল কাঁদছে অঝোরে, বিলাস ভাবনা এবং ইফ আই ওয়্যার নট বর্ন। মেলায় বইগুলো প্রকাশ করেছে জ্ঞান কোষ প্রকাশনী।

উল্লেখ্য যে, কবি অগাস্টিন ক্রুজের লেখায় দেশপ্রেম, দর্শন, বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও বাস্তব জীবনের ঘ্রাণ পাওয়া যায়। বিভিন্ন বিষয়ে ইতোমধ্যে তাঁর প্রকাশিত গ্রন্থের সংখ্যা ১৫টি, যার মধ্যে ১২টি বাংলা ভাষায় এবং ৩টি বই ইংরেজি ভাষায় প্রণীত।

পছন্দের আরো পোস্ট