ড্যাফোডিলে ‘লিডারশিপ টক’ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক।

মুজিব শতবর্ষ উদযাপনের অংশ হিসেবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস আশুলিয়ার স্বাধীনতা সম্মেলন কেন্দ্রে গতকাল শনিবার (১৫ ফেব্রুয়ারি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘লিডারশিপ টক’ শীর্ষক এক আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান। এছাড়াও ভিডিও বার্তার মাধ্যমে অনুষ্ঠানে অংশ নেন মুজিব শতবর্ষ উদযাপন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী। এসময় আরও উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মুজিব শতবর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. আহমেদ ইসমাইল মোস্তফা, উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহবুব উল হক মজুমদার, ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান ও স্থায়ী ক্যাম্পাসের ডিন অধ্যাপক ড. মোস্তফা কামাল প্রমুখ।

প্রধান আলোচকের বক্তব্যে ড. আতিউর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শী নেতৃত্ব, দিকনির্দেশনা ও অসামান্য আত্মত্যাগের মাধ্যমে আমরা একটি স্বাধীর মাতৃভূমি পেয়েছি। তিনি বাঙালি জাতিকে একটি স্বাধীন সার্বভৌম ভূখ- উপহার দিয়েছেন। তিনি ছাড়া আর কে হতে পারেন আমাদের আদর্শ? এসময় তিনি তরুণ শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধুর নীতি ও জীবনাদর্শকে অনুসরণ করার আহ্বান জানান।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, বঙ্গবন্ধু যে জীবন যাপন করেছেন, যে নীতি ও আদর্শের চর্চা করেছেন, সেই পথ অবলম্বন করেই নেতা হতে হবে। নেতা হওয়ার অন্য কোনো বিকল্প পথ নেই। বক্তব্য শেষে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ড. আতিউর রহমান।

পছন্দের আরো পোস্ট