জাবি মীর মশাররফ হোসেন হলের প্রথম পুনর্মিলনী

জাবি প্রতিনিধি।

‘এসো প্রাণে প্রাণ মেলাই’ প্রতিপাদ্য বিষয় ধারণ করে আজ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলের প্রথম পুনর্মিলনী উৎসব অনুষ্ঠিত হয়েছে। সকাল দশটায় প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম হল প্রাঙ্গণে এ উৎসব উদ্বোধন করেন।

এ সময় তিনি বলেন, পুনর্মিলনীর মাধ্যমে নতুন করে বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের জানা ও বোঝার দ্বার উন্মোচিত হয়। সেই সাথে এই বিশ্ববিদ্যালয়কে ঘিরে বর্তমান ও প্রাক্তনদের রোমাঞ্চিত স্মৃতি-বিস্মৃতি গাঁথা সামনে চলে আসবে। উপাচার্য বলেন, এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকালের ছাত্রহল হিসেবে মীর মশাররফ হোসেন হল এ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস ও গৌরবের সাক্ষী। এ হলের ছাত্ররা দেশ-বিদেশে প্রতিষ্ঠিত হওয়ার মধ্যদিয়ে বিশ্ববিদ্যালয় এবং এ হলের সুনাম বৃদ্ধি করে চলেছেন।

Post MIddle

উৎসবের আহবায়ক মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলাউদ্দিন-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন হলের প্রথম প্রভোস্ট অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ, এ হলের প্রাক্তন শিক্ষার্থী এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির, প্রাক্তন প্রভোস্ট এবং প্রাক্তন প্রো-উপাচার্য অধ্যাপক ড. মো. ইমামউদ্দিন, প্রাক্তন প্রভোস্ট এবং কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য অধ্যাপক ড. আমির হোসেন খান প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন উৎসবের সদস্য সচিব ও সিরাজগঞ্জ অর্থনৈতিক জোনের নির্বাহী পরিচালক শেখ মনোয়ার হোসেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মো.আমির হোসেন, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো.নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, হল প্রভোস্ট অধ্যাপক ড. ওবায়দুর রহমান, এ অনুষ্ঠানে হলের প্রায় তিন হাজার বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পর একটি র‌্যালি বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। দিনব্যাপী এ উৎসব সেলিম আল দীন মুক্তমঞ্চে নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে শেষ হয়।

পছন্দের আরো পোস্ট