ইবির খালেদা জিয়া হলে বঙ্গবন্ধু লাইব্রেরীর উদ্বোধন

টি এইচ জায়িম,ইবি প্রতিনিধি।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) খালেদা জিয়া হলে বঙ্গবন্ধু লাইব্রেরী উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ভিসি অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী এ লাইব্রেরীর উদ্বোধন করেন।

লাইব্রেরী উদ্বোধনকালে হল প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভিসি অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী। এছাড়াও সহকারী প্রক্টর নাসিমুজ্জামান ও নাসির উদ্দিন, হলের কর্মকর্তা-কর্মচারী এবং আবাসিক ছাত্রীরা উপস্থিত ছিলেন। অন্ষ্ঠুানটি সঞ্চালনা করেন হাউস টিউটর ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রভাষক মাহবুবা সিদ্দিকা।

প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, “নারীদের ব্যাপারে আমাদের প্রচলিত ধারণা থেকে বেরিয়ে আসতে হবে। শারীরিক দিক থেকে মেয়েরা পুরুষের চাইতে অপর্যাপ্ত। কিন্তু বাস্তব দিক হল, কর্মক্ষেত্রে পুরুষের চেয়ে নারীরা এগিয়ে। শুধু সন্তান জন্মদানই নারীর কাজ নয়। জৈবিক দিক থেকে নারীকে দমানোর চেষ্টার দিন শেষ হয়ে গেছে। নারী বিকশিত হবে সমাজ বদলে দেবার হাতিয়ার হিসেবে। নারীরা হবে বর্তমান সমাজের ডিসিশন মেকার। আজকের এ লাইব্রেরীর উদ্বোধনের মধ্য দিয়ে নারীরা বঙ্গন্ধুর আদর্শে উজ্জীবিত হবে।”

হল প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মন্ডল বলেন, “প্রাথমিক ভাবে বঙ্গবন্ধুর জীবনী ও মুক্তিযুদ্ধ বিষয়ক ২১৮টি বই নিয়ে এ লাইব্রেরির যাত্রা শুরু করা হয়েছে। পরর্বতীতে এই লাইব্রেরীকে সমৃদ্ধ করতে কাজ করা হবে।”

পছন্দের আরো পোস্ট