১৫ ফেব্রুয়ারি থেকে কর্মবিরতিতে যাচ্ছে ইবি কর্মকর্তা সমিতি

ইবি প্রতিনিধি।

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তাদের ১৬ দফা বাস্তবায়নের দাবিতে অবস্থান ও কর্মবিরতি চলছে। ইসলামী বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির উদ্যোগে ১০ ফেব্রুয়ারি থেকে প্রতিদিন ১ ঘন্টা করে প্রশাসন ভবনের সামনে অবস্থান এবং কর্মবিরতি পালন করছেন কর্মকর্তারা। আজ বুধবার কর্মসূচির তৃতীয় দিনে বেলা ১১-১২টা পর্যন্ত ১ঘন্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়। ১৩ ও ১৪ ফেব্রুয়ারি ক্যাম্পাস সাপ্তাহিক ছুটি থাকায় পূর্ব ঘোষণা অনুযায়ী ১৫ ফেব্রুয়ারি হতে প্রতিদিন বেলা ১১ হতে দুপুর ১টা পর্যন্ত ২ঘন্টা করে এ কর্মসূচি চলবে।

Post MIddle

তৃতীয় দিনের কর্মসূচি চলাকালে সমিতির সভাপতি মোঃ শামছুল ইসলাম জোহার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মীর মোঃ মোর্শেদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সমিতির সহ-সভাপতি মোঃ গোলাম আযম বিশ্বাস পলাশ, যুগ্ম-সম্পাদক মোঃ রাশিদুজ্জামান খান টুটুল, নির্বাহী সদস্য মোঃ বাবুল হোসেন এবং শাখা কর্মকর্তা আজিজুর রহমান জালাল।

সভায় বক্তারা বলেন, ১৬ দফা আমাদের ন্যায় সঙ্গত এবং প্রাণের দাবি। ইতোপূর্বে এ দাবিতে আমরা একাধিকবার আন্দোলন করেছি। সেসময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে দাবি পূরণের আশ্বাস পাওয়ায় আমরা আন্দোলন স্থগিত করেছি। তাঁরা বারংবার আশ্বাস দিয়েছেন কিন্তু দাবি পুরণ করেননি। বাধ্য হয়ে আমাদেরকে আবারও আন্দোলন করতে হচ্ছে। বক্তারা বলেন, আমরা আশারাখি বিশ্ববিদ্যালয় প্রশাসন অতিদ্রুত আমাদের সার্বজনীন স্কেলসহ ১৬ দফা দাবি বাস্তবায়ন করবেন। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা আন্দোলনেই থাকবো। প্রয়োজনে আন্দোলনের কর্মসূচি আরও বৃদ্ধি করা হবে।

পছন্দের আরো পোস্ট