চুয়েটে মাদক ও র‌্যাগিং এর বিরুদ্ধে নানা আয়োজন

চুয়েট প্রতিনিধি।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনের লক্ষ্যে বছরব্যাপী গৃহীত কর্মসূচীর অংশ হিসেবে শিক্ষার্থীদের মাঝে মাদক ও র‌্যাগিং-এর বিরুদ্ধে সচেতনতা তৈরির নিমিত্তে অনুষদভিত্তিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ (১২ ফেব্রুয়ারি) বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অনুষদভিত্তিক শিক্ষার্থীদের নিয়ে পৃথক-পৃথক আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এতে সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক। প্রথম দফায় তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদভুক্ত তিনটি বিভাগ, দ্বিতীয় দফায় যন্ত্রকৌশল অনুষদভুক্ত তিনটি বিভাগ এবং তৃতীয় দফায় পুরকৌশল অনুষদ এবং স্থাপত্য ও পরিকল্পনা অনুষদভুক্ত মোট চারটি বিভাগের ছাত্র-ছাত্রীদের নিয়ে মতবিনিময় ও আলোচনা করা হয়। আলোচনা অনুষ্ঠানে সংশ্লিষ্ট অনুষদের সম্মানিত ডীনগণ এবং বিভাগীয় প্রধানগণ অংশগ্রহণ করেন।

Post MIddle

এ সময় প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, বর্তমান সরকার জঙ্গীবাদ, মাদক ও র‌্যাগিং-এর বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। চুয়েট প্রশাসনও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে শান্তিপূর্ণ ও পড়াশোনার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে বদ্ধপরিকর। দেশের সবচেয়ে মেধাবী ছেলে-মেয়েরাই প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে। আমরা চাই চুয়েটের সবুজ ক্যাম্পাস মাদক ও র‌্যাগিং মুক্ত ক্যাম্পাস হিসেবে দেশের অপরাপর বিশ্ববিদ্যালয়ের কাছে নজীর স্থাপন করুক।সেজন্য বর্তমান ছাত্র-ছাত্রীদের সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, এর আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে চুয়েট প্রশাসনের অব্যাহত প্রচেষ্টার অংশ হিসেবে গত ৭ ফেব্রুয়ারি (শুক্রবার) বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে অবস্থানকারী শিক্ষার্থীদের পাশাপাশি ২০১৯-২০ শিক্ষাবর্ষের (‘১৯ ব্যাচ) নবাগত শিক্ষার্থীদের খোঁজখবর নিতে আকষ্মিক পরিদর্শন করেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এ সময় ক্যাম্পাসে যে কোন ধরণের র‌্যাগিং ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির কথা আবাসিক শিক্ষার্থীদের আবারও স্মরণ করিয়ে দেওয়া হয়।

পছন্দের আরো পোস্ট