ইবি কর্মকর্তাদের আন্দোলন অব্যাহত

ইবি প্রতিনিধি।

বিভিন্ন দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কর্মকর্তাদের একাংশ। এছাড়া পূর্বের ১৩ দফা দাবির সাথে আরো ৩ দফা দাবি যোগ করেছে তারা। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারী) বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাাসন ভবনের সামনে অবস্থান করে কর্মবিরতি পালন করে কর্মকর্তা সমিতি।

সূত্র মতে, বেতন বৃদ্ধি, অফিস সময় পরিবর্তন ও চাকরির বয়সসীমা বৃদ্ধি সহ ১৩ দফা দাবিতে আন্দোলন করে আসছে কর্মকর্তা সমিতি। তবে মঙ্গলবার ১৩ দফা দাবির সাথে আরো ৩ দফা দাবি যোগ করে সমিতি। ৩ দফা দাবিগুলো হলো বিশ^বিদ্যালয় ভিসির পিএস‘র বিরুদ্ধে অভিযোগের তদন্ত করে আইনানুগ ব্যাবস্থা গ্রহন, বিধি বহির্ভূত নিয়োগপ্রাপ্ত অতিরিক্ত (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রারকে আপসারণ ও এস্টেট অফিসের দুর্নিতির তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা।

প্রশাসন ভবনের সামনে অবস্থানকালে কার্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মোর্শেদুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহা, যুগ্ম-সম্পাদক রাশিদুজ্জামান খান টুটুল, কোষাধ্যক্ষ আব্দুল লতিফ, নির্বাহী সদস্য গোলাম হোসেন, আব্দুর রাজ্জাক ও উকিল উদ্দিন।

আন্দোলনের বিষয়ে সমিতির সভাপতি শামসুল ইসলাম জোহা বলেন, “আমরা অনেকদিন থেকে আমাদের ন্যায়সঙ্গত দাবিতে আন্দোলন করে যাচ্ছি। কিন্তুু এ দাবি বাস্তবায়নে বিশ^বিদ্যালয় প্রশাসনের কোন সদিচ্ছা নেই। আমাদের দাবি না মানা হলে আগামী সপ্তাহে কঠোর কর্মসূচী ঘোষনা করা হবে।

পছন্দের আরো পোস্ট