শাবিতে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

মোঃ শাদমান শাবাব 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষার্থী মোফাজ্জল হোসাইন টিপুর ওপর ছুরিকাঘাতের প্রতিবাদে এবং নিরাপদ সিলেট শহরের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানবন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।
১১ফেব্রুয়ারি (মঙ্গলবার) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করেন। মানববনন্ধন পরবর্তী একটি বিক্ষোভ মিছিল বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়কসমূহ পদক্ষিণ করে পুণরায় একই স্থানে ফিরে সমাবেশে মিলিত হয়।
এসময় অংশগ্রহণকারীরা ‘ছিনতাইমুক্ত সিলেট চাই’, ‘সন্ত্রাসমুক্ত শহর চাই’, ‘প্রতিরোধ-প্রতিবাদ, ছিনতাইকারী নিপাত যাক’, ‘আসুন সবাই এক হই, ছিনতাই নির্মূল করব-ই’ প্রভৃতি স্লোগান-সংবলিত প্ল্যাকার্ড বহন করেন।
Post MIddle
বিক্ষোভ পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, এমন ঘটনার পুনরাবৃত্তি আর যাতে না ঘটে। যারা নিরাপত্তার দায়িত্বে আছেন তাদের দৃষ্টি আকর্ষণ করছি। বিভিন্ন সময় যে প্রশাসন তাদের কর্তব্য পালনে অবহেলা করে তা আমরা দেখিয়ে দেয়ার জন্য এই প্রতিবাদী মিছিল ও মানববন্ধনের আয়োজন করেছি। আর আমাদের শিক্ষার্থীরা দেশের যেকোনো জায়গায় হামলার শিকার হলে আমরা সকলে তার প্রতিবাদ করবো।
উল্লেখ্য, গত ১০ফেব্রুয়ারি সোমবার রাত পৌনে দশটার সময় সিলেট নগরীর কাজীর বাজার ব্রীজ সংলগ্ন জিতুমিয়ার পয়েন্টে টিউশনি থেকে ফেরার সময় ছিনতাইকারীর ছুরিকাঘাতের শিকার হন টিপু। ছিনতাইকারীর ছুরির আঘাতে তার দুই পায়ের ও হাতের বেশ কিছু অংশে মাংস উঠে যায় ও অবচেতন অবস্থায় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর দুই পায়ে মোট ৬ টি সেলাই দেয়া হয়।
পছন্দের আরো পোস্ট