হাবিপ্রবি শিক্ষক পরিষদের পরিমার্জিত যে নাম

মোঃ আবু সাহেব, হাবিপ্রবি প্রতিনিধি।

দিনাজপুরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষকদের সংগঠন মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদ এর নাম পরিমার্জিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভিআইপি কনফারেন্স রুমে অনুষ্ঠিত এক সাধারণ সভায় সংগঠনের নাম পরিমার্জন করে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী গণতান্ত্রিক শিক্ষক পরিষদ করা হয়। পুর্বের নামের সাথে অতিরিক্তভাবে গণতান্ত্রিক শব্দ যুক্ত করা হয়।

সংগঠনের সহ-সভাপতি প্রফেসর ড. শ্রীপতি সিকদার সংগঠনের নাম পরিমার্জনের প্রস্তাব উত্থাপন করলে সভায় উপস্থিত সাবেক ও বর্তমান সভাপতি এবং অন্যান্য সদস্যবৃন্দের মতামতের প্রেক্ষিতে নামে পরিমার্জন আনা হয় বলে জানিয়েছেন পরিষদের নেতৃবৃন্দ। নাম পরিমার্জনের বিষয়টি ছাড়াও সভায় সংগঠনের প্রচার সম্পাদকের দায়িত্বে থাকা শিক্ষক সহযোগী অধ্যাপক ড. মো. আবু সাঈদ পোস্ট ডক্টরেট ডিগ্রির জন্য দেশের বাইরে অবস্থান করায় তদস্থলে সবার সম্মতিক্রমে জেনেটিক্স অ্যান্ড এনিমেল ব্রিডিং এর সহযোগী অধ্যাপক ড. মো. রাশেদুল ইসলামকে প্রচার সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়। এ সময় তাকে ও সংগঠনের প্রভাষক পদের শিক্ষককদের ফুলেল শুভেচ্ছা জানানো হয় ।

পরে সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও মৃত্তিকা বিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক প্রফেসর মো. মিজানুর রহমান এবং ভারপ্রাপ্ত সভাপতি পদ থেকে সদ্য বিদায়ী প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাসকে সম্মাননা স্মারক প্রদানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বিদায় জানানো হয়। আলোচনা শেষে নবীন ও প্রবীণ শিক্ষকদের সমন্বয়ে শিক্ষক কর্মকর্তা ক্লাবে আনন্দ সন্ধ্যা ও নৈশভোজ আয়োজন করা হয়।

উল্লেখ্য যে, কমিটির মেয়াদ পরিপূর্ণ হওয়ার আগে প্রফেসর মো. মিজানুর রহমান অবসরে চলে যাওয়ায় ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস। বর্তমানে ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস সংগঠনের সদস্য হিসেবে রয়েছেন।

পছন্দের আরো পোস্ট