রাবি মাস্টাররোল কর্মচারীদের নতুন কর্মসূচি

সারোয়ার সজীব,রাবি প্রতিনিধি।

চাকরি স্থায়ীকরণের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মাস্টাররোল কর্মচারীরা নতুন কর্মসূচি ঘোষণা করেছে। বুধবার বেলা ১১টায় বিসারোয়ার সজীববিদ্যালয়ের বুদ্ধিজীবী স্মৃতিফলকের সামনে কর্মবিরতী ও অবস্থান কর্মসূচি পালন করেন তারা। এসময় নতুন কর্মসূচির ঘোষণা করেন মাস্টাররোল কর্মচারী ঐক্য পরিষদের আহ্বায়ক ও শহীদ হবিবুর রহমান হলের নিম্নমান সহকারি মাসুদুর রহমান।

তিনি বলেন, আমাদের চাকরি স্থায়ীকরণের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সাত কার্যদিবসের সময় দিয়েছিলাম। উপাচার্য মহোদয়ের ব্যস্ততার জন্য আমাদের সমস্যাগুলো নিয়ে সরাসরি কথা বলতে পারিনি। তাই আমাদের সাত দিনের শীতল কর্মসূচির সাথে আরও দুইদিন বাড়ানো হলো। আগামীকাল বৃহস্পতিবার ও রোববার বরাবরের মতো আমাদের শীতল কর্মসূচি চলবে। এরপর সোমবার আমরা মৌন মিছিল করবো। এবং মঙ্গলবার সংবাদ সম্মেলন করে নতুন কর্মসূচির ঘোষণা দিবো।

প্রসঙ্গত, গত ২৬ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ৪৯৭তম সিন্ডিকেটে সভা চলাকালীন সময়ে চাকরি স্থায়ীকরণের দাবিতে বিশ্ববিদ্যালয়ের উপাচর্যের বাসভবনের সামনে অবস্থান নেয় মাস্টারোল কর্মচারী ঐক্য পরিষদ। অবস্থান কর্মসূচি চলাকালে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, সিন্ডিকেট সদস্য অধ্যাপক হুমায়ুন কবীর, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লুৎফর রহমান, অধ্যাপক হাবীবুর রহমান, অধ্যাপক আব্দুল আলীম তাদের আশ্বাসে সেদিনের মতো আন্দোলন স্থগিত করে। পরের দিন ২৭ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী স্মৃতিফলকের সামনে ব্যান্যার লাগিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন। সেদিনের কর্মসূচি থেকে টানা ৭দিন এক ঘণ্টা করে শীতল কর্মসূচির ঘোষণা দেন তারা।

পছন্দের আরো পোস্ট