খুবিতে আইকিউএসির উদ্যোগে কর্মশালা

খুবি প্রতিনিধি।

গতকাল (৪ ফেব্রুয়ারি ২০২০) খুলনা বিশ্ববিদ্যালয়ের ড. সত্যেন্দ্র নাথ বসু একাডেমিক ভবনের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের স্মার্ট ক্লাস রুমে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে সাইটেশন এন্ড রেফারেন্সিং শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।

আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোঃ সারওয়ার জাহানের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি বলেন বিশ্ববিদ্যালয়ের নতুন শিক্ষক যারা গবেষণা করেননি তাদের জন্য এই কর্মশালা খুবই গুরুত্বপূর্ণ।

তিনি আরও বলেন এক এক স্কুলের গবেষণা কার্যক্রম এক এক রকম হওয়ায় একটি সমন্বিত মাল্টিডিসিপ্লিনারী এপ্রোচ থাকা দরকার। এই ধরণের প্রশিক্ষণ কর্মশালায় অপেক্ষাকৃত নবীন শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করলে তারা বেশি উপকৃত হবেন।

কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে ছিলেন নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ জাকির হোসেন, প্রফেসর ড. মোঃ আশিক উর রহমান এবং অর্থনীতি ডিসিপ্লিনের প্রফেসর ড. মোঃ নাসিফ আহসান। কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ জিয়াউল হায়দার। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইকিউএসির উপ-রেজিস্ট্রার মোঃ নুরুল ইসলাম সিদ্দিকী। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনের ৪০ জন শিক্ষক কর্মশালায় অংশ গ্রহণ করেন।

পছন্দের আরো পোস্ট