লোকপ্রশাসন বিভাগের নয়া প্রধান অধ্যাপক শফিকুল ইসলাম

মোঃ শাদমান শাবাব,শাবি প্রতিনিধি।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি)  লোকপ্রশাসন বিভাগের নতুন বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম। ৪ঠা ফেব্রুয়ারি (মঙ্গলবার) লোকপ্রশাসন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক আনোয়ারা বেগম এর কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন তিনি। দায়িত্ব হস্তান্তরের পর বিদায়ী সংবর্ধনা গ্রহণ করেন সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক আনোয়ারা বেগম।
অধ্যাপক আনোয়ারা বেগম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও মাস্টার্স শেষ করে শাবিতে পলিটিক্যাল স্টাডিজ এন্ড পাবলিক অ্যাফেয়ার্স (পিএসএ) বিভাগের শিক্ষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ২০০৫ সালে স্বতন্ত্র বিভাগ হিসেবে লোকপ্রশাসন বিভাগ যাত্রা শুরু করলে বিভাগীয় প্রধানের দায়িত্ব পান তিনি। একাডেমিক, সাংস্কৃতিক, খেলাধুলাসহ সকল দিক দিয়ে বিভাগকে এগিয়ে নিতে তার অনন্য অবদান রয়েছে।
দায়িত্ব হস্তান্তর শেষে একই স্থানে সাবেক বিভাগীয় প্রধানের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় বিদায়ী সংবর্ধনা হিসেবে অধ্যাপক আনোয়ারা বেগমের হাতে সম্মননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ফয়সল আহম্মদ, বিভাগের অধ্যাপক ড. শামিমা তাসনীম, সহযোগী অধ্যাপক চৌধুরী আব্দুল্লাহ আল হোসাইনী রবিন, মোহাম্মদ সামিউল ইসলাম। এছাড়া ও বিভাগের অন্যান্য শিক্ষকদের মধ্যে ছিলেন মোহাম্মদ নাসির উদ্দিন, মোহাম্মদ শাহজাহান চৌঁধুরী, কানিজ ফাতেমা, মো. মাহমুদ হাসান, সাবিনা ইয়াসমিন ও মোহাম্মদ মোস্তফা কামাল সহ বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, বিভাগের অ্যালামনাই সভাপতি ও কোষাধ্যক্ষ এবং সোসাইটির সদস্যরা।
দায়িত্ব গ্রহণকালে লোকপ্রশাসন বিভাগকে একাডেমিক, গবেষণা,  সাংস্কৃতিকসহ সার্বিক দিক দিয়ে এগিয়ে নিয়ে যাওয়ার পাশাপাশি সকলের সহযোগিতায় বিভাগের স্বর্ণালী অগ্রযাত্রাকে আরো এগিয়ে নেয়ার আশাবাদ ব্যক্ত করেন অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম।
পছন্দের আরো পোস্ট