ইসলামী বিশ্ববিদ্যালয়ে নবীন বরণ

ইবি প্রতিনিধি।

“সফলতার জন্য শুধু স্বপ্ন দেখলে হবে না, স্বপ্নের সাথে স্বপ্নের সমান সাধ্য অর্জন করতে হবে। সাধের সাথে সাধ্যের সমন্বয় সাধন অত্যন্ত গুরুত্বপূর্ণ। সাধ্য অর্জন না করে সাধ পূরণের প্রচেষ্টার পরিণাম অত্যন্ত ভয়াবহ। যা সমাজে অস্থিরতা সৃষ্টি করে এবং এটি জীবন্মাশেরও কারণ হতে পারে। আর সাধ্য বাড়ানোর চাবিকাঠি অদম্য পরিশ্রম, উৎকৃষ্ট ব্যবহার ও অদমনীয় মানসিক শক্তি।” সোমবার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আয়োজিত নবীন বরণ অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এমেরিটাস অধ্যাপক ড. অরুণ কুমার বসাক এসব কথা বলেন।

সোমবার (৩ ফেব্রুয়ারী) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ¯œাতক (সম্মান) প্রথম বর্ষের নবীন বরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন এর আয়োজন করে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী, বিশেষ অতিথি হিসেবে প্রো-ভিসি অধ্যাাপক ড. শাহিনুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা উপস্থিত ছিলেন।

Post MIddle

মূখ্য আলোচক হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক এমেরিটাস ড. অরুণ কুমার বসাক নবীনদের দিকনির্দেশনামূলক আলোচনা করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রউপদেষ্টা অধ্যাপক ড. সাইদুর রহমান।

এছাড়াও অনুষ্ঠানে স্বাগত বক্তা ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ, প্রোক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন সহ বিভিন্ন হলের প্রভোস্ট, অনুষদীয় ডীন, বিভিন্ন বিভাগের শিক্ষক ও ৩৪ টি বিভাগের নবীন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক শাহিদা আক্তার ও বনানী আফরিন।

আলোচনা সভা শেষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পছন্দের আরো পোস্ট