ঢাবি ভাস্কর্য প্রাক্তনি সংঘের পুনর্মিলনী

ঢাবি প্রতিনিধি।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভাস্কর্য প্রাক্তনি সংঘ-ডুসকা’র পুনর্মিলন ২০২০ ও ২য় বার্ষিক সাধারণ সভা আজ (৩১ জানুয়ারি ২০২০) শুক্রবার চারুকলা অনুষদে অনুষ্ঠিত হয়েছে। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকালে অনুষদ প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী এই পুনর্মিলনী ও বার্ষিক সাধারণ সভার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

ভাস্কর্য বিভাগের চেয়ারম্যান মুকুল কুমার বাড়ৈ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, ভাস্কর্য বিভাগের অনারারি অধ্যাপক মো. হামিদুজ্জামান খান, বিভাগের শিক্ষক নাসিমুল খবির এবং ডুসকা’র সভাপতি মুজিবুর রহমান।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, চারুকলা অনুষদের একটি অন্যতম বিভাগ হচ্ছে ভাস্কর্য বিভাগ। সূচনালগ্ন থেকেই এই বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা নতুন নতুন শিল্প সৃষ্টির মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে ভিন্ন মাত্রায় এগিয়ে নিয়ে যাচ্ছে। বিভাগের অনেক শিক্ষক-শিক্ষার্থী দেশ-বিদেশে ভাস্কর হিসেবে খ্যাতি ও সুনাম অর্জন করেছেন। মুজিববর্ষ উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণসহ নানাবিধ আয়োজন চলছে। উপাচার্য এসব আয়োজনে অংশগ্রহণের জন্য ভাস্কর্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান।

দিনব্যাপী অন্যান্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে – স্মৃতিচারণা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

পছন্দের আরো পোস্ট