জাবি স্কুল ও কলেজের বার্ষিক পুরস্কার বিতরণ

জাবি প্রতিনিধি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল ও কলেজের বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠান উদ্বোধন করেন। উদ্বোধনী ভাষণে তিনি বলেন, আজকাল দেশের মানুষের মধ্যে মোবাইল বা অন্যান্য ডিভাইসের প্রতি অতি মাত্রায় আগ্রহ-উৎসাহ দেখা যায়। এটা খুবই আতংকের বিষয়। এতে মানুষ বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। তাই এই অতি উৎসাহ থেকে মুক্তির জন্য বর্তমান প্রজন্মের মধ্যে বই পড়ার আগ্রহ জাগিয়ে তুলতে হবে। বই পড়ার মধ্য দিয়ে যাতে তারা চিন্তা করতে পারে, মেধা-মনন ঋদ্ধ করতে পারে সেদিকে আমাদের দৃষ্টি দিতে হবে।

সভাপতির ভাষণে অধ্যক্ষ আবদুল জলিল ভূঞা বলেন, শিক্ষাঙ্গনে লেখাপড়ার বিষয়ে শিথিলতা প্রদর্শন করলে শিক্ষার মান কমে যায়। এজন্য নিয়ম-শৃঙ্খলার প্রতি ছাত্র-শিক্ষকদের আরও সচেতন হতে হবে। এখন মনোযোগী শিক্ষার্থীর বড় অভাব। তাই আমাদের প্রধান কর্তব্য, তাদেরকে মনোযোগী শিক্ষার্থী হিসেবে গড়ে তুলতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানের পর প্রধান অতিথি কৃতি শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে শিক্ষার্থীরা নাচ, গান, আবৃত্তি ও নাটক পরিবেশন করে।

পছন্দের আরো পোস্ট