ঢাবিতে ডিনস্ অ্যাওয়ার্ড পেলেন যে ৩১ শিক্ষার্থী

ঢাবি প্রতিনিধি।

২০১৭-১৮ শিক্ষাবর্ষে বিএস সম্মান পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় জীববিজ্ঞান অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ৩১জন মেধাবী শিক্ষার্থীকে “ডিনস্ অ্যাওয়ার্ড” প্রদান করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ ৯ জানুয়ারি ২০২০ বৃহস্পতিবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃতী শিক্ষার্থীদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেন।

জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। স্ব স্ব বিভাগের চেয়ারম্যান অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীদের নাম ঘোষণা করেন। জিন প্রকৌশল ও জীবপ্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ নাজমুল আহসান ধন্যবাদ জ্ঞাপন করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান যুগোপযোগী গবেষণা ও শিক্ষা কার্যক্রমের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করার জন্য মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, পূর্ণাঙ্গ ভাল মানুষ হিসেবে গড়ে ওঠতে শিক্ষার্থীদের মেধার সঙ্গে দেশপ্রেম, মানবিক মূল্যবোধ ও সততার সংমিশ্রণ ঘটাতে হবে।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন

মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের মো. রইসউদ্দিন সিকদার, আকিব আল মাহির, মাহফুজা মির্জা সাদিয়া, রাবেয়া মিয়াজী, উদ্ভিদবিজ্ঞান বিভাগের আবু জার আল গিফারী, লুৎফুন্নাহার সূচনা, মো. মোরসালিনুর রশিদ, ফারিহা আফরিন মুস্তফা, বিনি সেন, প্রাণিবিদ্যা বিভাগের ইসমত জাহান এ্যানি, কৃষ্ণা সুকন্যা বণিক, সাওদা জামান অর্থি, অনিকা তাবাস্সুম, জ্ঞান সরকার পাল, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের মুহাম্মদ সায়েম, রেজোয়ান আল রিমন, উম্মে সাবরিনা হক, মো. রাশেদুল ইসলাম, সারোয়ার আলম, অণুজীব বিজ্ঞান বিভাগের মাসুদা আখতার, সাফিয়া মাহাবুব সাওতী, জয়নব আকতার পুস্প, তন্ময় দেবনাথ, রোকাইয়া নুরানী শতদ্রু, মৎস্যবিজ্ঞান বিভাগের মোসা. সাবরিনা আকতার, লিমা আকতার এবং জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের শায়ন শাহরিয়ার, রাফিদ রহমান তুর্জ, ধ্রুব জ্যোতি সেন, দৃষ্টি বাঁধন সরকার এবং আবু নাসিম হায়দার।

পছন্দের আরো পোস্ট