মুজিববর্ষের প্রহর গুনছে ইসলামী বিশ্ববিদ্যালয়

ইবি প্রতিনিধি:

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা শুরু করেছে ইসলামী বিশ্বিবিদ্যালয় (ইবি)। শুক্রবার (১০ জানুয়ারী) বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বিকাল ৪টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ ও অলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে প্রধানমন্ত্রী কতৃক মুজিববর্ষের ক্ষণগণনা উদ্বোধনের সময় থেকে বিশ্বিবিদ্যালয়ের ওয়েবসাইডে ক্ষণগণনা শুরু হয়।

জানা যায়, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করেন বিশ্বিবিদ্যালয় প্রশাসন। এসময় বিশ্বিবিদ্যালয় শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, কর্মকর্তা-কর্মচারী সমিতি সহ বিভিন্ন আবাসিক হল ও বিভাগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে ম্যুরালের পাদদেশে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. সাইদুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে প্রোভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা ও স্বাগত বক্তা হিসেবে ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার এস এম আব্দুল লতিফ উপস্থিত ছিলেন। এসময় বিশ্বিবিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরে লইভ টেলিকাস্টের মাধমে রাজধানীর পুরাতন বিমানবন্দরে ক্ষণগণনার উব্দোধন অনুষ্ঠানে পরিবেশন করা হয়। এছাড়া প্রধানমন্ত্রী কতৃক মুজিববর্ষের ক্ষণগণনা উদ্বোধনের সময় থেকে বিশ্বিবিদ্যালয় ওয়েবসাইডেও ক্ষণগণনা শুরু হয়।

পছন্দের আরো পোস্ট