ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় কুবি শিক্ষক সমিতির প্রতিবাদ

কুবি প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) একজন ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদ এবং ধর্ষকের কঠিন শাস্তি দাবি করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতি।

বুধবার (০৮ জানুয়ারি) সমিতির সভাপতি রশিদুল ইসলাম শেখ ও সাধারণ সম্পাদক ড. স্বপন চন্দ্র মজুমদার সাক্ষরিত এক বিবৃতির মাধ্যমে এ প্রতিবাদ জানান শিক্ষক নেতারা।

Post MIddle

বিবৃতিতে তারা উল্লেখ করেন, আমরা অত্যন্ত বেদনা ও তীব্র সংক্ষুব্ধতার সঙ্গে জানাচ্ছি যে, গত ০৫ জানুয়ারি সন্ধ্যায় কুর্মিটোলা এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রী বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নেমে তাঁর সহপাঠীর বাসায় যাওয়ার পথে দুর্বৃত্তদের দ্বারা শারীরিক নির্যাতন ও ধর্ষণের শিকার হওয়ায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গভীরভাবে শঙ্কিত ও বেদনাহত। এহেন জঘন্য, মানবতাবিরোধী ও পৈশাচিক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বিবৃতিতে শঙ্কার কারণ উল্লেখ করে তারা বলেন, আমরা ধর্ষণের মতো জঘন্য সামাজিক ব্যাধির করাল হিংস্র থাবার বিস্তার রোধ করতে পারছি না। এ ধরনের ঘটনা সমাজে নারীর মর্যাদা ক্ষুণ্ণ করার পাশাপাশি দেশের আপামর জনসাধারণের মনে আতংক ও অস্থিরতা তৈরি করছে।

একইসাথে কুবি শিক্ষক সমিতির পক্ষ থেকে ধর্ষক সেই নরপশুকে গ্রেফতার করায় আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানিয়ে আসামীর সর্বোচ্চ শাস্তি দাবি করা হয় বিবৃতিতে।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি রাজধানীর কুর্মিটোলায় এক ঢাবি ছাত্রী ধর্ষণের শিকার হন এবং বর্তমানে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। এরইমধ্যে অভিযুক্ত ধর্ষককে আটক করা হয়েছে বলে র্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

পছন্দের আরো পোস্ট