জাবি আই আই টির গৌরবের দশ বছর

জাবি প্রতিনিধি।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আই আই টি) মহাসমারোহ ও উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে গৌরবের দশ বছর পূর্তি অনুষ্ঠান উদযাপন করেছে। এ উপলক্ষে আই আই টি গতকাল (২ জানুয়ারী) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হকের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে। র‌্যালিটি নতুন কলাভবন, প্রশাসনিক ভবন, আ ফ ম কামালউদ্দিন হল, বটতলা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রদক্ষিণ করে আই আই টি’তে ফিরে আসে।

এর আগে আই আই টি’র ভারপ্রাপ্ত পরিচালক এম মেসবাহ উদ্দিন সরকারের সভাপতিত্বে প্রধান অতিথির উদ্বোধনী ভাষণে কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক বলেন, এখন সারা বিশ্বে বিজ্ঞান-প্রযুক্তির প্রতিযোগিতা শুরু হয়েছে। আমি আশা করি আই আই টি’র শিক্ষার্থীরা বিজ্ঞান-প্রযুক্তির প্রতিযোগিতায় সামনের সারিতে যাওয়ার নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাবে। আজ আমরা কেউ ইনফরমেশন টেকনোলজির গুরুত্ব ও প্রয়োজনীয়তা অস্বীকার করতে পারব না। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি, আই আই টি’র শিক্ষার্থীরা আধুনিক টেকনোলজির শিক্ষা ও গবেষণায় দেশ-বিদেশে স্মরণীয় অবদান রাখবে।

জাবি আই আই টিউদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আই আই টি’র সাবেক পরিচালক অধ্যাপক ড. মুহাম্মদ হানিফ আলী। তিনি বলেন, আমার সময়ে প্রথম এই ইনস্টিটিউটে স্নাতক সম্মান শ্রেণিতে ছাত্র-ছাত্রীদের ভর্তি করা হয়। সেই থেকে যারা এখান থেকে ডিগ্রি নিয়ে বেরিয়ে গেছে তারা প্রত্যেকে সফলতা অর্জন করেছে। দেশ-বিদেশে তাদের অবদান আজ দৃশ্যমান।

আই আই টি’র ভারপ্রাপ্ত পরিচালক এম মেসবাহ উদ্দিন সরকার সভাপতির বক্তব্যে বলেন, গত ২ জানুয়ারি ২০১৭ তারিখে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম আই আই টি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। এই ভবন নির্মিত হলে ইনস্টিটিউটের কোন প্রকার স্থানাভাব থাকবে না। অনুষ্ঠান পরিচালনা করেন সহযোগী অধ্যাপক ড. মো. ওয়াহিদুজ্জামান।

পছন্দের আরো পোস্ট