ঢাবির ক্যাম্পাসে পরিচ্ছন্নতা অভিযান শুরু

ঢাবি প্রতিনিধি।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ ২০২০’ এবং ঐতিহ্যবাহী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। গতকাল (১ জানুয়ারী) বুধবার দুপুর ১২টায় বিন স্থাপনের মাধ্যমে উক্ত কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান। একটি সবুজ, পরিচ্ছন্ন ও নান্দনিক ক্যাম্পাস বিনির্মাণ করার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় এস্টেট অফিস ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)’র যৌথ উদ্যোগে এই অভিযান পরিচালনা করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)‘র সহ সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আরিফ ইবনে আলী, সদস্য তিলোত্তমা সিকদার, মুহা. মাহমুদুল হাসান, রকিবুল হাসান রাকিব, ফরিদা পারভীন, রফিকুল ইসলাম সবুজ, রাইসা নাসের ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের এস্টেট ম্যানেজার (ভারপ্রাপ্ত) সুপ্রিয়া সাহা। পুরো ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ৫০টি স্থানে বিন স্থাপন করা হবে। বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সৌজন্যে বিন সরাবরাহ করা হবে।

উল্লেখ্য, পরিচ্ছন্নতা অভিযানে ১০০ সদস্যের স্বেচ্ছাসেবক দল কাজ করবেন। ইতোমধ্যে প্রথম মেয়াদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্য থেকে আগামী তিনমাসের (১০ জানুয়ারী থেকে ১০এপ্রিল) জন্য ১০০ জনকে স্বেচ্ছাসেবক হিসেবে অন্তর্ভূক্ত করা হয়েছে।

আগামী ৮ জানুয়ারী বুধবার দুপুর ২.৩০ মিনিটে নবাব নওয়াব আলী সিনেট ভবনের দ্বিতীয় তলায় কনফারেন্স রুমে স্বেচ্ছাসেবকদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হবে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিক নির্দেশনা দিবেন ঢাকা বিশ^বিদ্যালয়ের মাননীয় উপাচার্য জনাব অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান।

আগামী ১০ জানুয়ারী থেকে স্বেচ্ছাসেবকগণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৮টি জোনে দায়িত্ব পালন করবেন। প্রতি সপ্তাহের রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার সকাল ১১টা থেকে ১টা প্রথম শিফট ও বিকাল ৪টা থেকে ৬টা দ্বিতীয় শিফটে স্বেচ্ছাসেবকগণ সচেতনতামূলক প্রচারণার দায়িত্ব পালন করবেন।

পছন্দের আরো পোস্ট